শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন

ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা  চার নাম্বারে, আনারসের জয়

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৮ বার পঠিত
আপডেট : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ৮:৪৭ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জের পাইপাড়া দক্ষিণ ইউপি নির্বাচনে নৌকার ঠাঁই হলো চারে। স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নৌকার চেয়ে ২১৮১ ভোট বেশি পেয়ে নির্বাচি হয়েছেন।

২৮ নভেম্বর সোমবার সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ওই ইউনিয়নের ১২ হাজার ৭৭৬ জন ভোটর ভোট প্রয়োগ করেন।

পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অবশেষে স্বতন্ত্র প্রার্থী রাজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রতীক বরাদ্দের দিন দুই দফা তার উপর হামলা করে তরুণ এই প্রার্থীকে আলোচনায় এনে দিয়েছেন নৌকা প্রার্থীর অতি উৎসাহি সমর্থকরা। সকল প্রতিবন্ধকতা এড়িয়ে সর্বকনিষ্ট এই প্রার্থী পেলেন সর্বোচ্ছ ভোট। তিনি ৩৫৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী স্বতন্ত্র প্রার্থী (বিএনপি) মো.হুমায়ুন কবির পেয়েছেন ২৬৩৪ ভোট।

এটাই ফরিদগঞ্জে প্রথম ইভিএম ভোট। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে ২০ হাজার ৩শ ৩০টি ভোট। এর মধ্যে কাস্টিং ভোট হয়েছে ১২ হাজার ৭শ ৭৬ টি, বাতিল হয়েছে ৪১ টি। এখানে শতকরা প্রায় ৬৩ পার্সেন্ট ভোট পড়েছে।

৭ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নৌক প্রতীকের প্রার্থী মোহাম্মদ হোসেন মিন্টু পেয়েছেন ১৩৮৮ টি, স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কাজী (ঘোড়া) ২৬৩৪ টি, মো. ফারুক আহমেদ (টেলিফোন) ২৫৩৩, হোসাইন আহমেদ রাজন শেখ (আনারস) ৩৫৬৯ ভোট, সাবেক চেয়ারম্যান রমজান আলী খান (চশমা) ৩০৫ ভোট, ইসালামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হেলাল উদ্দিন (হাতপাখা) ১২৫০ ভোট, কাজী ইকবাল হোসেন পিন্টু (মটর সাইকেল) ১০৫৬ ভোট পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর