সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাংলাদেশ নিয়ে অন্যদের বাড়াবাড়ির সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী শাহরাস্তির রাগৈ উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী পুনমিলনী ও ২টি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজের উদ্ভোধন  জমকালো আয়োজনে চাঁদপুরে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৩ হাজীগঞ্জে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত ফরিদগঞ্জে টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্য স্থানে করায় মানববন্ধন দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন গেল বছর আত্মহত্যা করেছে ৫৩২ শিক্ষার্থী, শীর্ষে ঢাকা পাকিস্তানের ক্রীড়া মন্ত্রী হলেন ওয়াহাব রিয়াজ গাজীপুরে ট্রেনে কাটা পড়ে ২ পোশাকশ্রমিকের মৃত্যু

ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১০:০৯ অপরাহ্ণ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাবে ফেরি পারাপারে ফের ২০ শতাংশ ভাড়া বাড়ানো হচ্ছে। বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে দেশের সব রূটের ফেরিতে এ ভাড়া কার্যকর হবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান শামীম আল রাজী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, ১৬ জুন ফেরির ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়েছিল। এ নিয়ে দু’মাসের ব্যবধানে ৪০ শতাংশের বেশি ভাড়া বাড়ানো হলো।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, বর্তমানে ফেরিতে যে ভাড়া নেওয়া হচ্ছে তার সঙ্গে ২০ শতাংশ ভাড়া যোগ করা হবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া সমন্বয়ের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসির তথ্য অনুযায়ী, পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজির হাট, শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিরকান্দী, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাটি-ভেদুরিয়া এ ছয় রুটে ফেরি চলাচল করে।

এতদিন পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে (ভ্যাট ছাড়া) একটি এক টনের পণ্যবাহী যানবাহনের জন্য ৮৮০ টাকা, বড় বাসের জন্য ২ হাজার ১০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১০০০ টাকা এবং মোটরসাইকেলের জন্য ১০০ টাকা করে ভাড়া দিতে হতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর