বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৫৫ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ৭:৫৩ অপরাহ্ণ

চাঁদপুরে পদ্মা নদীতে স্পিডবোট যোগে ডাকাতির প্রস্তুতিকালে ৫জন নৌ ডাকাতকে আটক করেছে চাঁদপুর অঞ্চলের নৌ পুলিশ।

শুক্রবার চাঁদপুর নৌ পুলিশের কার্যালয়ের সভাকক্ষে প্রেসব্রিফিং এর মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান।

আটকরা হলো- মুন্সিগঞ্জ জেলার মোঃ আক্তার হোসেন ও মোহাম্মদ ইকবাল মুন্সি ওরফে সুমন, মোঃ আবুল বাশার, শাকিল দেওয়ান ও মোঃ ইয়ামিন। তাদের কাছ থেকে ২ টি পাইপগান, সিসার তাজা কার্তুজ ৭টি, রানদা ৮টি, দেশীয় দা ১টি, স্কুডাইভার ১টি, সাবল ২টি ও বিভিন্ন মডেলের ২০টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

চাঁদপুরের নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান এর নেতৃত্বে অভিযানে অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলায়েত হোসেন শিকদার, এসআই জহিরুল হক, এএসআই মোঃ শহিদুল ইসলাম, কনস্টেবল মোঃ আবুল বাশার, মোঃ রেজাউল ইসলাম, মেজবাহ উদ্দিন, এস. এম. ইসরাফিল হোসেন।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে পদ্মা নদীতে স্পীডবোট যোগে ১২/১৩ জন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে পুলিশ জানতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে নৌ পুলিশের অভিযান দল ডাকাতদের ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে ডাকাতরা পুলিশ কে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। পরে পুলিশও আত্মরক্ষার্থে শটগান হতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে। পুলিশের ধাওয়া খেয়ে ডাকাতদল পদ্মা নদীর মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার গাঁওদিয়া বাজার সংলগ্ন নদীর পাড়ে তাদের স্প্রিডবোটি রেখে লাফিয়ে তীরে নামে এবং দৌড়ে পাটক্ষেতে আত্মগোপন করে। তাৎক্ষণিক মাঝিরঘাট নৌ পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেয়। পরে পাটক্ষেত তল্লাশি করে সন্ধ্যা সাড়ে ৬টায় ডাকাত আক্তার হোসেন ও ইকবাল মুন্সি ওরফে সুমন কে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারদের তথ্য ও দেখানো মতে পদ্মা নদীর তীরবর্তী পাটক্ষেত, ধইঞ্চা ক্ষেত, ডোবা নালার কচুরিপানায় চিরুনি তল্লাশি করে ডাকাত মো. আবুল বাশারকে ১টি পাইপগান ও ৪টি কার্তুজসহ গ্রেফতার করা হয়। ভোররাত সাড়ে ৪টায় ডাকাত মোঃ শাকিল দেওয়ান কে ১টি পাইপগান ও ৩টি কার্তুজসহ গ্রেফতার করা হয়। ভোর ৫ টায় পূর্ব পালগাঁও সংলগ্ন ডোবা হতে সর্বশেষ ডাকাত মোঃ ইয়ামিন কে গ্রেফতার করা হয়।

চাঁদপুরের নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, বিকেলে পদ্মা নদীতে ডাকাতির প্রস্তুতির খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা পুলিশ কে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। সারারাত অভিযান শেষে ২টি পাইপগান ও দেশীয় অস্ত্রসহ ৫ জন গ্রেফতার করা হয়। এদের মধ্যে ২ জন একাধিক মামলার আসামি। বাকি আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর