মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

অপরাধ নির্মুলে সমাজের সকল শ্রেণীর মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন — জেলা প্রশাসক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২২৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ১০:১৯ অপরাহ্ণ

 

মোঃ শাখাওয়াত হোসেন মিন্টুঃ

চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রিট কামরুল হাসান বলেছেন, মাদক, কিশোর গ্যাংসহ সকল সামাজিক অপরাধ সমূহ দুর করতে হলে জনপ্রতিনিধি, সুধীমহল এবং সমাজের বিশিষ্টজন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। আমরা প্রশাসনের লোকজন সহায়ক শক্তি হিসেবে পাশে থাকবো। এর জন্য প্রয়োজন স্বদিচ্ছা। কারণ স্বদিচ্ছা থাকলে সম্মিলিত ভাবে সমাজের অনেক সমস্যা সহজেই সমাধান সম্ভব। কিশোর গ্যাং বা মাদক নির্মুলে সমাজিক ভাবে নানা কর্মসূচীর সাথে সাথে ক্রীড়া চর্চা, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান বেশি করে আয়োজন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাদের একাডেমিক ক্যালেন্ডারে সারাবছর ব্যাপি এসব কর্মসূচী আয়োজন করতে হবে। তবেই আমাদের ভবিষ্যত প্রজন্ম এসব অসঙ্গতি থেকে সরে আসবে। আমাদের মনে রাখতে হবে অপরাধ নির্মুলে শুধু আইন প্রয়োগই যথেস্ট নয়। তাদের যথাযথ মোটিভেশন প্রয়োজন। কারণ একজন কিশোর বা মাদক ব্যবসায়ী জেল বা সংশোধনাগার থেকে বের হলে স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘটনা খুবই কম দেখা যায়।

বৃহষ্পতিবার (১৪ জুলাই) সকালে ফরিদগঞ্জ উপজেলার জনপ্রতিনিধি, সরকারি বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযােদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তছলিম, মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদ উল্যা তপদার, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মর্কতা ডাঃ আশরাফ আহম্মেদ চৌধুরী, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান, ৯ নং গোবিন্দপুর উত্তর ইউপি চেয়ারম্যান শাহ আলম শেখ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. নাজমুন নাহার অনি, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও সাপ্তাহিক আলোকিত ফরিদগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক নুরম্নন্নবী নোমান, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবদুস ছোবহান লিটন, প্রবীর চক্রবর্তীসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর