শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

দেশে ঢুকছে ভারতীয় পেঁয়াজ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২, ১০:৫৫ অপরাহ্ণ

হঠাৎ অস্থিতিশীল দেশের পেঁয়াজের বাজার। কোরবানির ঈদে বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এরপরই দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানিকারকরা এলসি খোলার কাজ শুরু করেছে।

আজ মঙ্গলবার (০৫ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে ভারত থেকে পাঁচটি ট্রাকে ১২৪ টান পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে দেশে ঢুকেছে। এই পেঁয়াজ আমদানি করেছে এনি এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান।

হিলি স্থলবন্দরের আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ বলেন, ‘মন্ত্রণালয় আমদানির অনুমতিপত্র (আইপি) না দেওয়ায় গত ৫ মে থেকে দেশের সব স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। কোরবানির ঈদে সরবরাহ স্বাভাবিক রাখতে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বন্দরের অনেক আমদানিকারক আইপি অনুমতি পেয়েছেন। অনুমতি পাওয়ার পর থেকে বিভিন্ন ব্যাংকে এলসি করা হচ্ছে। আজ বিকেল থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। এতে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে আসবে, সেই সঙ্গে দামও কমবে।’

হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী সংগনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী জানান, গত ৫ মে থেকে পেঁয়াজের আইপি ইস্যু বন্ধ ছিল। গতকাল সোমবার থেকে আমদানিকারকদের আইপি দেওয়া শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর