শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

ফরিদগঞ্জ সন্তোষপুর খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১১৫ বার পঠিত
আপডেট : বুধবার, ১৫ জুন, ২০২২, ৮:৩৩ অপরাহ্ণ

 

 

স্টাফ রিপোর্টারঃ

“আমরা সবাই কিশোর ভাই সুস্থ বিনোদনের জায়গা চাই” এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর ফরিদগঞ্জে সন্তোষপুর গ্রামের যুব সমাজ ও কিশোর-কিশোরীর একমাত্র খেলার মাঠ নষ্ট না করে নতুন ভবনটি অন্যত্র স্থাপনের দাবীতে সন্তোষপুর দারুচ্ছুন্নাত ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে ১৫ জুন বুধবার সকাল ১০ঘটিকায় মানববন্ধন করেন এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন যুব সমাজের পক্ষে মানিক হাসান এসময় তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এলাকার জন্য মুজিব কিল্লা নির্মাণ প্রকল্প (সাইক্লোন সেন্টার) যে প্রকল্পটি দিয়েছেন আমরা আনন্দিত। কিন্তু এই প্রকল্পটি যেন জনস্বার্থে হয়, কারো ক্ষতি যেন না হয়। আমরা দেখতে পাচ্ছি মাদ্রাসার পর্যাপ্ত জায়গা থাকার পরেও মাঠ দখল করে ভবন করা হচ্ছে। যুবকরা ও কোমলমতি শিক্ষার্থীরা এই মাঠে প্রতিদিন খেলাধুলা করে।খেলার মাঠ যদি না থাকে তাহলে তারা খেলাধুলা করবে কোথায়? আমরা আজকের মানববন্ধন থেকে সবাইকে জানাতে চাই খেলার মাঠ রেখে, মাঠের পাশে সাইক্লোন সেন্টারটি করা হোক । এসময় উপস্থিত ছিলেন আবজাল হোসেন,ফয়সাল হোসেন,সাদ্দাম হোসেন,রাব্বি হাসান,সাহাদাত হোসেন,গাজী আলআমিন,সাহাদাত সাকিব,জাহিদ,আবদুল আহাদ,কাজী জাহিদ,তানবির মিজি,রায়হান কবিরাজ,সজিব সোহাগ,হোসেন,শাওন,তুহিন,,তানবির হোসেন,, মানিক কবিরাজসহ কোমলমতি শিক্ষার্থীবৃন্দ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয় লিখিত অভিযোগ প্রদান করেন।

উল্লেখ্য বঙ্গবন্ধুর শতবার্ষিকী উপলক্ষে ২০২১-২০২২ অর্থবছরের সারাদেশে ১০০ টি মুজিব কিল্লা নির্মাণ প্রকল্প (সাইক্লোন সেন্টার) স্হাপনের উদ্যোগ নিয়েছে সরকার। তারমধ্যে ফরিদগঞ্জ উপজেলার সন্তোষপুর গ্রামে একটি সাইক্লোন সেন্টার স্থাপনের অনুমোদন হয়। সরজমিনে গিয়ে জানা যায় ১১ নং চরদুঃখীয়া পশ্চিম ইউনিয়নের মধ্যে সন্তোষপুর গ্রামের খেলার জন্য বড় একটি মাঠ।প্রতিদিন যুবকরা ও কোমলমতি শিক্ষার্থীরা এখানে খেলাধুলা করে।তাদের খেলাধুলার বাধা হয়ে দাঁড়িয়েছে সাইক্লোন সেন্টার। দারুচ্ছুন্নাত ইসলামিয়া আলিম মাদ্রাসা অতিরিক্ত জায়গা থাকলে ও মাঠের মধ্যে করা হচ্ছে সাইক্লোন সেন্টার।

১১ নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজ বলেন অত্র ইউনিয়নে এই খেলার মাঠ ছাড়া আর কোন বড় মাঠ নেই,মাদ্রাসার প্রায় ১ একর জায়গা, খেলার মাঠ বাদ দিয়ে তারা করতে পারে, কিন্তু মাদ্রাসা কর্তৃপক্ষ জায়গা দিচ্ছে না,আমি উপজেলা নির্বাহি অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছি। যেহেতু মজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে সারা দেশের ন্যায় আমার ইউনিয়নে মুজিব কিল্লা নির্মাণ (সাইক্লোন সেন্টার) স্থাপনের জন্য প্রকল্পের অনুমোদন দেন।আমি চাই খেলার মাঠ দখল না করে মাঠের যে কোন এক প্রান্তে সাইক্লোন সেন্টার স্থাপন করা হোক ।

দারুচ্ছুন্নাত ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল হাসান সাইফুল্লাহ জানান ভবনের দৈর্ঘ্য ১৫০ ফুট প্রস্হ ৫৫ ফুট। মাঠের বাহিরে কোন দিক দিয়ে দৈর্ঘ্য ১৫০ ফুট নেই,আছে মাত্র ১১০ ফুট।তাই সাইক্লোন সেন্টারটি মাঠেই করা হচ্ছে, এখানে আমাদের কিছু করার নেই।

ঠিকাদার জাকির হোসেন জানান মাদ্রাসা কর্তৃপক্ষ আমাকে যেখানে বলবে আমি ঐ স্থানে কাজ করব আমি ব্যক্তিগতভাবেও চাই খেলার মাঠ থাকুক।

উপজেলা নির্বাহি কর্মকর্তা তাসলিমুন নেছা জানান আমি এ সম্পর্কে অবগত নই।
এখন যেহেতু জানতে পেরেছি। যদি মাদ্রাসার জায়গা থাকে তাহলে খেলার মাঠ রেখে প্রকল্প টি যেনো হয় সেই ব্যবস্থা গ্রহণ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর