বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন

গাজীপুরে পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৭ বার পঠিত
আপডেট : বুধবার, ১৫ জুন, ২০২২, ১০:২৮ অপরাহ্ণ

গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস এলাকায় দিনল কমপ্লেক্স ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। এতে ৭ তলা ভবনের ৪র্থ তলায় অবস্থিত অ্যাপারেলস প্লাস লিমিটেড কারখানার কাটিং সেকশন ভস্মীভূত হয়েছে। অগ্নিকাণ্ডের সময় কারখানা ঘেঁষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঢাকামুখী সব যানবাহন চলাচল প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকে।

কারখানার মানবসম্পদ কর্মকর্তা মো. আব্দুর রহমান জানান, কারখানার নিরাপত্তারক্ষীরা প্রতিদিনের মতো বুধবার সকাল সাড়ে ৭টায় কারখানার প্রতিটি ফ্লোরের গেট খুলে দিচ্ছিলেন। এ সময় ৪র্থ তলায় কাটিং সেকশন থেকে ধোঁয়া বের হতে দেখে তারা দমকল বাহিনীতে খবর দেন। ততক্ষণে দাউ দাউ করে আগুন চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। দমকল বাহিনীর কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ততক্ষণে পুরো ৪র্থ তলা ভস্মীভূত হলেও অন্যান্য ফ্লোর অল্পের জন্য রক্ষা পায়।

বুধবার বিকালে এ ব্যাপারে দিনল কমপ্লেক্স ভবনের ম্যানেজার শওকত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কারখানার কর্মকর্তারা ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ করছেন। তবে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তারা ধারণা করছেন। কারখানাটি চালুর আগে সকাল বেলা আগুনের সূত্রপাত হওয়ায় তারা আগুনের কারণ বলতে পারছেন না।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, আগ্নিকাণ্ডের খবর পেয়ে তারা সকাল ৭টা ৫৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছান এবং টঙ্গী, জয়দেবপুর ও গাজীপুর স্টেশনের মোট ৫টি ইউনিট টানা প্রায় পৌনে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে আগুন নির্বাপণ করেন। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তসাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর