রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

শাহরাস্তিতে রাস্তা নিজেদের জায়গায় দাবি করে নির্মানাধীন সড়কের ইট তুলে ফেলেছে দুস্কৃতকারীরা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৩০ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ১০:৫৭ অপরাহ্ণ

 

নোমান হোসেন আখন্দ:

শাহরাস্তির চিতোষী পশ্চিম ইউনিয়নের পাথৈর গ্রামে রাস্তা নিজেদের জায়গায় দাবি করে নির্মানাধীন সড়কের ইট তুলে ফেলেছে স্থানীয় দুস্কৃতকারীরা। স্থানীয়রা জানায়, খিলাবাজার –চিতোষী সংযোগ সড়কের খিলাবাজার ব্রীজের দক্ষিন পশ্চিম অংশের ডাকাতিয়া নদীর দক্ষিন পাড় ঘেসা খিলাবাজার ব্রীজ থেকে পাথৈর আমিন উদ্দিন ভুইয়াঁ বাড়ী পর্যন্ত নির্মানাধীন সড়কের কিছু অংশের ইট রাতের আধাঁরে তুলে ফেলেছে এক পরিবার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস কতৃক বাস্তবায়নাধীন গ্রামীন মাটির রাস্তা টেকসইকরন প্রকল্পের আওতায় রায়শ্রী উওর- রায়শ্রী দক্ষিন-মেহের উওর -মেহের দক্ষিন ও চিতোষী পশ্চিম ইউনিয়নের জন্য ৮৯ লক্ষ টাকা বরাদ্দকৃত (আংশিক) ইটের সলিং জন্য বরাদ্দ করা হয়। এতে খিলাবাজার ব্রীজ থেকে পাথৈর আমিন উদ্দিন ভুইয়াঁ বাড়ী পর্যন্ত ৭০০ মিটার মাটির রাস্তার জন্য ইটের সলিং কাজ টেন্ডার ও ঠিকাদার নিয়োগ করে কতৃপক্ষ। ঠিকাদারী প্রতিষ্ঠান রাকিব এন্টারপ্রাইজের সও¦াধিকারী মো: জাকির হোসেন বিগত ৫ দিন পূর্বে উক্ত সড়কের কাজ সম্পন্ন করেন। গত ১২ই জুন রাত ৯ টায় স্থানীয় পাথৈর গ্রামের মৃত: আমিনুদ্দিনের পুএ রহমান ভেলা(৬৭), ও তার পুএ আমিনুল ইসলাম (৩৫) সহ অজ্ঞাতনামা ৪০/৫০ জন দুস্কৃতকারী সড়কটি তাদের নিজস্ব জায়গার উপর দাবি করে নির্মানাধীন সড়কের ইটের সলিং উঠিয়ে ফেলে ও সড়কের প্রবেশ মুখে বেড়া দেয়ার চেষ্টা করে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগন অবগত হয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় সড়কটি পুনরায় মেরামত করা হয়। এছাড়া শাহরাস্তি থানা পুলিশ রহমান ভেলা (৬৭) তার পুএ আমিনুল ইসলাম (৩৫) আটক করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী আবুল হাসনাত সোহাগ জানান, এ এলাকার প্রাচীনতম সড়ক এটি। পাথৈর গ্রামের লোকজনের দীর্ঘদিনের প্রত্যাশিত এ সড়কটি বাস্তবে পরিনত হয়েছে। কিন্তু রহমান ভেলা নামে জনৈক ব্যাক্তিরা নিজেদের সম্পওি দাবি করে সড়কটি দখলে নিতে চায়, বিষয়টি দ:খজনক। এ বিষয়ে আমি প্রতিবাদ করলে আমার বিরুদ্ধে চাঁদপুর আদালতে মামলা রুজু করেছে বর্তমানে আমি চরম নিরাপওাহীনতায় আছি।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জোবায়েদ কবির বাহাদুর জানান, বিষয়টি অবগত হয়েই ঘটনাস্থলে আসি। স্থানীয় লোকজনের সহায়তায় রাস্তাটি পুনরায় মেরামত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সবুজ জানান, গত ৫ দিন পূবেই ঠিকাদার কাজ সম্পন্ন করেছেন। কিছু লোক কি কারনে এ কর্মকান্ড করেছেন আমার বোধগম্য নয়। উপজেলা প্রশাসনের সহায়তায় এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
এ বিষয়ে সড়কের সম্পওি দাবি করা রহমান ভেলা জানান, সড়কের পূর্বের অবস্থান গুগল ম্যাপ অনুযায়ী খিলা ব্রীজের নিচ দিয়ে নির্মানাধীন সড়কের অবস্থান। সড়কের মুখের পাশেই আমার সম্পওি রয়েছে। বর্তমানে সড়কটি হওয়ায় আমার ঐ সম্পওির অস্তিত্ব থাকবেনা। যেহেতু সরকার সড়কের জন্য এ সম্পওি নিয়েছে, আমার কিছু করার নেই।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর