মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
সভাপতি কামরুজ্জামান মিন্টু, সম্পাদক জেড. এম আনোয়ার….. শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা  চার নাম্বারে, আনারসের জয় শাহরাস্তির সূচীপাড়া উওর ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন সচল হচ্ছে বিএনপির শীর্ষ নেতাদের দুর্নীতি মামলা বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ মতলবে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে নারী নিহত দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক টিকে থাকতে আর্থিক সহায়তা চান কারুশিল্পের উদ্যোক্তারা পর্তুগালে ব্যাপক ধরপাকড়, ৩৫ মানবপাচারকারী গ্রেপ্তার শাহরাস্তির  রায়শ্রী দক্ষিন   ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন

জনগণের ভোটের অধিকার ছিনতাই হয়ে গেছে : জি এম কাদের

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭০ বার পঠিত
আপডেট : শনিবার, ১১ জুন, ২০২২, ৯:৩৯ অপরাহ্ণ


জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশে বিরাজনীতিকরণ চলছে। জনগণের ভোটের অধিকার ছিনতাই হয়ে গেছে। জনগণ হচ্ছে দেশের মালিক। তারাই নেতৃত্ব ও জনপ্রতিনিধি নির্বাচন করবেন। কিন্ত তারা এখন আর প্রতিনিধি নির্বাচন করতে পারেন না। নির্বাচনের নামে প্রহসন চলছে। এই বাস্তবতা থেকে দেশের মানুষ মুক্তি চায়। জাপা মানুষের অধিকার ফিরিয়ে দিতে রাজনীতি করছে।

আজ শনিবার দুপুরে চাঁদপুরের সরকারি হাসান আলী প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনে এমরান হোসেন মিয়াকে জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচন করা হয়।

সম্মেলনে জাপা চেয়ারম্যান বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত না হলে গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠিত না হলে কর্তৃত্ববাদী সরকারের শাসনে রাজনৈতিক দলগুলো বিলীন হয়ে যাবে। সাইনবোর্ড সর্বস্ব দল থাকবে, নেতা থাকবে। দেশের মানুষ রাজনৈতিক দল বা রাজনীতিবিদদের প্রতি আর আস্থা রাখবে না।

তিনি বলেন, আগামী নির্বাচনে সরকারি দল ও তাদের সমর্থকদের নিয়ে একটি জোট হবে। তাদের শক্তি হচ্ছে প্রশাসন, অর্থ আর পেশিশক্তি। আর সব বিরোধী শক্তি মিলে হয়তো আরো একটি জোট হবে, যাদের একমাত্র শক্তি হচ্ছে জনগণের সমর্থন।

প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে তিনি বলেন, যারা হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন, তারা টাকা দেশে ফিরিয়ে এনে ভোগ করতে পারবেন। এরচেয়ে লজ্জাজনক বিষয় আর হতে পারে না। এতে দুর্নীতিবাজদের উৎসাহিত করা হবে। দুর্নীতি আরো প্রশ্রয় পাবে। আমরা এর বিরোধিতা করবো। আমরা দুর্নীতিবাজ ও টাকা পাচারকারীদের বিচারের মুখোমুখি করার পক্ষে।

তিনি বলেন, দেশের মানুষ ভালো নেই। মহামারির কারণে অনেকে কাজ হারিয়েছেন, প্রতিদিন শিক্ষিত-অশিক্ষিত বেকারের সংখ্যা বেড়ে চলছে। মানুষের ক্রয় ক্ষমতা দিন দিন কমে যাচ্ছে। এমন বাস্তবতায় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি সাধারণ মানুষকে দিশেহারা করেছে। শুধু ২০ ভাগ মানুষ ভালো আছেন। তাদের এত টাকা যে দেশে রাখার জায়গা নেই, তারা বিদেশে টাকা রাখেন। আর গরীব মানুষ দিন দিন আরো গরীব হচ্ছেন।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন জাপা কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর শিকদার লোটন, নাজমা আক্তার এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা ডা. শহিদুল ইসলাম, শেখ সাজ্জাদ রশীদ সুমন, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন, কচুয়া উপজেলা সভাপতি এমদাদুল হক রুমন, মতলব দক্ষিণ উপজেলা সভাপতি এম  আলাউদ্দিন, হাইমচর উপজেলা সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

জাপার প্রেসিডিয়াম সদস্য ও চাঁদপুর জেলা আহ্বায়ক এমরান হোসেন মিয়ার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, হারুন অর রশীদ, ভাইস চেয়ারম্যান শফিউল্লাহ শফি, মৌলভী মো. ইলিয়াস, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদকমণ্ডলির সদস্য আনোয়ার হোসেন তোতা, মাসুদুর রহমান মাসুম, জহিরুল ইসলাম মিন্টু, গোলাম মোস্তফা, খোরশেদ আলম খুশু, যুগ্ম সম্পাদকমণ্ডলীর সদস্য আজহারুল ইসলাম সরকার, অ্যাডভোকেট মো. আবু তৈয়ব, মাহমুদ আলম, সমরেশ মণ্ডল মানিক, সদস্য আবু নাঈম ইকবাল, এ আর আহমেদ সেলিম, আবু সাঈদ স্বপন, কাজী মামুন, আবুল কালাম আজাদ টুলু, জিয়াউর রহমান বিপুল, মোখলেছুর রহমান বস্তু, জেসমীন নূর প্রিয়াংকা, জোনাকি মুন্সি, তাসলিমা আকবর রুনা, ফেরদৌসী বকুল, শারমিন আক্তার, জোৎস্না আক্তার, জহিরুল ইসলাম মিন্টু, মিজানুর রহমান চৌধুরী, ড. ইরফান বিন তোরাব আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর