শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

জাতীয় শিক্ষা সপ্তাহে শাহরাস্তি উপজেলায় সেরা সূচীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সহ ৩ শিক্ষক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৩৬ বার পঠিত
আপডেট : রবিবার, ২৯ মে, ২০২২, ৮:১৪ অপরাহ্ণ

 

নোমান হোসেন আখন্দঃ
শাহরাস্তির সূচীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.হুমায়ূন কবির ভূঁইয়া উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ, রসায়ন বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো.আবুল কালাম শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক,অর্থনীতি বিভাগের প্রভাষক সায়েম হোসেন শ্রেষ্ঠ রোভার স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ খ্রি. উপলক্ষে ১৯ মে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় এ স্বীকৃতি প্রদান করেন।এ ছাড়া দ্বাদশ শ্রেণি বিজ্ঞানের মেধাবী ছাত্র  প্রতিম চন্দ্র দাস তনু শ্রেষ্ঠ শিক্ষার্থী,স্নাতক ১ম বর্ষ বিজ্ঞানের আবদুল্লাহ আল মামুন শ্রেষ্ঠ রোভার  স্কাউট ও সূচীপাড়া ডিগ্রি কলেজ রোভার স্কাউট দল শ্রেষ্ঠ রোভার স্কাউট দল নির্বাচিত হয়েছে।অপর দিকে জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণি বিজ্ঞানের দীপা পাল নজরুল সংগীতে জেলায় ২য় স্হান ও উপজেলায় ১ম স্হান এবং লোক সংগীতে ২য় স্হান,দ্বাদশ বিজ্ঞানের প্রতিম চন্দ্র দাস তনু রচনা প্রতিযোগিতায় ২য় স্হান,ইংরেজি বক্তব্যে দ্বাদশ বিজ্ঞানের ইসরাত জাহান ২য় স্হান ও একক বিতর্কে একাদশ বিজ্ঞানের নুসরাত জাহান ২য় স্হান লাভ করে।
ব্যক্তিগত পরিচতি- অধ্যক্ষ মো. হুমায়ুন কবির ভূঁইয়া – ২০১০ সালের ২৭ সেপ্টেম্বর এ কলেজে তিনি অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। এর পূর্বে তিনি হাজীগঞ্জের জনতা কলেজে অধ্যক্ষ হিসেবে ১০ বছর ও মেহের ডিগ্রি কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে ১৪ বছর কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি ৪ সন্তানের জনক।বড় মেয়ে তানজিলা আয়শা কবির সূচীপাড়া ডিগ্রি কলেজে গনিতের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। মেঝো মেয়ে তানজিন আরা কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগে স্নাতক(সম্মান) ২য় বর্ষে অধ্যয়নরত,ছোট মেয়ে তাহসিন কবির ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণি বিজ্ঞানে অধ্যয়নরত।একমাত্র ছেলে তানভীর কবীর ইংরেজি বিষয়ে স্নাতক(সম্মান) ও স্নাতকোত্তর শেষ করে বেসরকারি সংস্হায় কর্মরত।
মো.আবুল কালাম – ১৯৯০ সালের সেপ্টেম্বর মাসে মনোহরগঞ্জের নীলকান্ত ডিগ্রি কলেজে রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন।১৯৯২ সালের ২০ জুন এ কলেজে রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে ২০০২ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করে এখনো একই পদে কর্মরত আছেন।তিনি ২৪/০৩/০৮ সাল হতে ২৬/০৪/০৮ সাল পর্যন্ত এ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।কলেজ শিক্ষকতার পাশাপাশি তিনি স্কাউটিং,বিতর্কসহ অন্যান্য সহপাঠক্রমিক কার্যক্রমের সহিত যুক্ত হন। ২০১৮ সালে তিনি জেলায় এবং ২০১৮,২০০২ ও ১৯৯৯ সালে উপজেলায় শ্রেষ্ঠ রোভার স্কাউট শিক্ষক হিসেবে নির্বাচিত হন।জেলা পর্যায়ে ২০১৮ সালে পাঞ্জেরী-চাঁদপুর কন্ঠ বিতর্ক প্রতিযোগিতায় দশ বছরে দায়িত্ব পালনে সেরা শিক্ষক হিসেবে বিবেচিত হন।
তাঁর সহধর্মিণী মনোয়ারা খানম একই কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।ব্যক্তিগত জীবনে তিনি ২-সন্তানের জনক। বড় ছেলে ডা. মোনতাসির কালাম নাবিল লাকসাম জেনারেল হাসপাতালে ডিউটি ডাক্তার হিসেবে কর্মরত।ছোট ছেলে মো.মোবাশ্বির কালাম নাহিন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ(সম্মান) শেষ সেমিস্টারের পরীক্ষায় অংশ নিচ্ছে।
মো.আবু সায়েম- ২০১২ সালে ৬ মার্চ এ কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে যোগদান করেন।তিনি শিক্ষকতার পাশাপাশি রোভার স্কাউট কার্যক্রমের সাথে যুক্ত হন। একই বছর রোভার নেতা বেসিক কোর্স,২০১৩ সালে  দশম জাতীয় রোভার মুট ও পঞ্চম জাতীয় কমডেকায় অংশ নেন।তাঁর স্ত্রী সালমা সুলতানা নুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।ব্যক্তিগত জীবনে তিনি ২ পুত্র সন্তানের জনক।
অধ্যক্ষ হুমায়ুন কবির ভূঁইয়া তাঁর প্রতিক্রিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহের বিচারকমন্ডলী ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান। তিনি কলেজের সার্বিক পরিবেশ,পড়াশোনার মান ও ফলাফল ভবিষ্যতে যাতে আরও বৃদ্ধি পায় এ জন্য পরিচালনা পর্ষদ,শিক্ষক,অভিভাবক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
বার্তা প্রেরক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর