বুধবার, ০৬ জুলাই ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবনের উদ্বোধন করলেন মেজর রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৭ বার পঠিত
আপডেট : শনিবার, ২১ মে, ২০২২, ৯:৫৬ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। শনিবার বিকালে তিনি ২ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
অনুষ্ঠানের শুরুতেই মিলাদ, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে একাডেমিক ভবনের উদ্বোধনের পর বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন, মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে সমন্বিত উন্নয়ন করা হবে।
দেশের ৩’শটি সংসদীয় আসনের মধ্যে ৫টি আসনকে সমন্বিত উন্নয়ন পরিকল্পনার মধ্যে রাখা হয়েছে। এর মধ্যে আমাদের সৌভাগ্যক্রমে চাঁদপুর-৫ সংসদীয় আসন হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা রয়েছে। তাই সমন্বিত উন্নয়নের লক্ষে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে ড্রোনের মাধ্যমে একটি উন্নয়ন ম্যাপ তৈরি করা হবে।
তিনি বলেন, এ ম্যাপের মাধ্যমে সকল উন্নয়ন সমন্বিত হবে। কোন রাস্তা-ঘাট কাঁচা থাকবেনা। কোন স্কুলে ভবন নেই, কোন নদী বা খালে ব্রীজ বা কাভার্ট লাগবে সেই ম্যাপ দ্বারা বুঝা যাবে। এতে সমন্বিত বা সুষম উন্নয়ন সম্ভব হবে। যার সুফল হাজীগঞ্জ ও শাহরাস্তিবাসি ভোগ করবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন, এলাকাবাসির পক্ষে অধ্যাপক মো. সেলিম, ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, হাজীগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি মুন্সি মোহাম্মদ মনির। এরপর বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. আবুল কাশেম মজুমদার প্রমুখ।
এ সময় হাজীগঞ্জ হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সৈয়দ জোবায়ের সৈয়দ, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান ও মোস্তফা কামাল মজুমদার, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, আহবায়ক মাসুদ ইকবাল, জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ছাড়াও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বীসহ উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর