রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

নিউজিল্যান্ড-পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৮:৫১ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার বলয় ছিঁড়তে জোর প্রস্তুতি নেবে এবার বাংলাদেশ। সামনের ৬ মাসে এই সংস্করণে অনেক ম্যাচ খেলার সুযোগ পাবে দল। এছাড়াও বিশ্বকাপের ঠিক আগে অ্যাডিলেইডে হবে ক্যাম্প। প্রস্তুতির অংশ হিসেবে নিউ জিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে বাংলাদেশ, যেখানে সম্ভাব্য তৃতীয় দল পাকিস্তান।

বাংলাদেশ এখন ব্যস্ত চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে। বড় দৈর্ঘ্যের ক্রিকেটের লড়াইয়ের মধ্যেই জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এলো সংক্ষিপ্ত সংস্করণের ঢেউ। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানালেন বোর্ডের বিশ্বকাপ পরিকল্পনার বিস্তারিত।

“আপনারা এর মধ্যে জানেন কতগুলি টি-টোয়েন্টি ম্যাচ খেলব, কতগুলি আন্তর্জাতিক সিরিজ আছে। ১৬টির বেশি টি-টোয়েন্টি খেলব। এটাই বিশাল প্রস্তুতি, আলাদা ক্যাম্প লাগছে না প্রস্তুতির জন্য। খেলার মধ্যেই থাকব।”

“যেটা আমরা করছি, অ্যাডিলেইডে একটা ক্যাম্প হবে, আর নিউ জিল্যান্ডে একটা ত্রিদেশীয় সিরিজ খেলব আমরা। অস্ট্রেলিয়ায় ৭-৮ দিন ক্যাম্প করেই আমরা চলে যাব নিউ জিল্যান্ডে। সেখানে ক্রাইস্টচার্চে হবে ত্রিদেশীয় সিরিজ। তৃতীয় দল এখনও চূড়ান্ত হয়নি। খুব সম্ভবত পাকিস্তান হবে।”

জালাল ইউনুস জানালেন, ৬-৭ অক্টোবরের দিকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। প্রাথমিক পর্বে সবাই পরস্পরের সঙ্গে খেলবে দুটি করে ম্যাচ।

এছাড়াও অ্যাডিলেইডে প্রস্তুতি ক্যাম্পে ওই রাজ্যের দল সাউথ অস্ট্রেলিয়া রেডব্যাকসের সঙ্গে দুটি ম্যাচ আয়োজন করা হবে বলেও জানালেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান।

বিশ্বকাপে বাংলাদেশ দুটি ম্যাচ খেলবে অ্যাডিলেইডে, প্রতিপক্ষ সেখানে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, বাছাই পেরিয়ে আসা দলের বিপক্ষে হোবার্টে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর