সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

সুন্দরবনের বাঘ লোকালয়ে, আতঙ্কে গ্রামবাসী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮২ বার পঠিত
আপডেট : শনিবার, ৭ মে, ২০২২, ১০:৫৯ অপরাহ্ণ

সুন্দরবন থেকে বাঘ লোকালয়ের প্রায় ১০ কিলোমিটার ভেতরে ডুকে পড়েছে।  শুক্রবার (৬ মে) রাত ৮টায় বাগেরহাটের শরণখোলা উপজেলার বানিয়াখালী গ্রামে বাঘ দেখে আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসী। এর পর মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক করা হয়।  খবর পেয়ে বনরক্ষীদের একটি দল ওই গ্রামে ছুটে গেছে। শনিবার (৭ মে) সকালে বাঘটির পায়ের ছাপ দেখে খুঁজে বের করার চেষ্টা করছেন বনরক্ষীরা।

বানিয়াখালীর ইউপি সদস্য ছিদ্দিক গাজী জানান, সুন্দরবন থেকে প্রায় ১০ কিলোমিটার পূর্বদিকে পশ্চিম বানিয়াখালী ৩৭ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন মাঠে স্থানীয় বাসিন্দা কামাল হোসেন হাওলাদার গরু আনতে যান। এ সময় টর্চ লাইটের আলোতে তিনি গরুর সঙ্গে সুন্দরবনের একটি বাঘ দেখতে পান। এ সময় তার চিৎকারে লোকজন এগিয়ে এসে লাঠিসোটা নিয়ে তাড়া করলে বাঘটি পালিয়ে যায়।

শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন জানান, খবর পেয়ে ওই রাতেই পুলিশের একটি দল বানিয়াখালী গ্রাম পরিদর্শন করে।

বন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. শহিদুল ইসলাম বলেন, এ ব্যাপারে বনকর্মীরা সবসময় সতর্ক আছেন। এ ছাড়া কমিউনিটি প্যাট্রলিং দল (সিপিজি) ভিলেজ টাইগার রেসপন্স টিমের (ভিটিআরটি) সহযোগিতায় গ্রামে গ্রামে মাইকিং করাসহ জনসাধারণকে সচেতন করে চলছেন। বাঘ লোকালয়ে গেলে বনে ফিরিয়ে আনতে বনরক্ষীদের চেষ্টা অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর