রবিবার, ২২ মে ২০২২, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

বাংলাদেশের স্বাধীনতা বিজয়ের মাইলফলক হল মুজিব নগর সরকার’

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৩ বার পঠিত
আপডেট : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ১২:২১ অপরাহ্ণ

প্রতিদিনের ন্যায় আজকে ১৫ তম রমজান ও ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে দুই হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করেন আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের সার্বিক ব্যাবস্হাপনায় নগরীর সদরঘাট, আইস ফ্যাক্টরী রোড ও  ডি.সি হিল এলাকায় পথচারী অসহায় ছিন্নমূলের মাঝে এই ইফতার বিতরণ করা হয়।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, একজন জননেতা মানে সাধারণ মানুষকে ভালবাসা তাদের সুখ দুঃখে পাশে থাকা সময় অসময়ে নিজেকে জনতার জন্য সামর্থ্যর সবটুকু দিয়ে চেষ্টা করা। মহিউদ্দিন চৌধুরী ছিলেন তেমনই  পরিপূর্ণ একজন জননেতা। যিনি সাধারণ মানুষের দুঃখ লাঘবে চেষ্টা করে যেতেন। তার সুন্দর বহিঃপ্রকাশ ঘটতো রমযান আসলে। পবিত্র মাহে রমযানে তিনি সাধারণ মানুষের দুঃখ লাঘবে হাজার হাজার জনতা নিয়ে ইফতার করতেন। তার সেই প্রয়াসকে ধরে রাখতে মহিউদ্দিন চৌধুরীর একজন কর্মী হিসাবে প্রতিদিন দুই হাজার মানুষের ইফতার বিতরণের ব্যবস্থা করে থাকি।

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষিত ও নির্দেশিত পথে বিজয় অর্জনের লক্ষ্য বাংলাদেশ স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের চির ভাস্বর এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালে কুষ্টিয়া জেলার তদানীন্তন মেহেরপুর মহকুমা বৈদ্যনাথ আম্রকাননে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রথম শপথ গ্রহণ করেন। তাই এদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ মুজিব নগর দিবসে নেতৃত্বদানকারী সকল নেতৃবৃন্দকে বিনম্র চিত্তে শ্রদ্ধা জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক লায়ন কামরুল হাসান বাচ্চু, মোহাম্মদ মামুন, হুমায়ুন কবির রানা, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ নেতা এম কুতুবউদ্দিন চৌধুরী,মোঃ তসলিম,  চট্রগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি,মোঃ জাহেদ,যুবলীগ নেতা হোসাইন আহমেদ রুবেল, রুবেল সিকদার, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর