বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নির্ধারিত মূল্যের থেকেও কম ভাড়া তবুও মিলছে না যাত্রী হাজীগঞ্জে সাংবাদিক হাছান মাহমুদের ‘মা’ আর নেই ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে গার্ডার দুর্ঘটনা: ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত ভাইরাল প্রেমিক দম্পতির প্রেমিকার আত্মহত্যা হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মোজাম্মেল হক চৌধুরীর জানাযা ও শ্রদ্ধাজ্ঞাপন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহন চৌধুরীর মৃত্যুতে মিজানুর রহমান লিটনের শোক চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

পশ্চিম তীরে ইসরায়েলি সেনার গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৮ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ১২:৩০ অপরাহ্ণ

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে কমপক্ষে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরও রয়েছে। গতকাল বুধবার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের অভ্যন্তরে একের পর এক মারাত্মক হামলার পর পশ্চিম তীরে ইসরায়েলি সশস্ত্র বাহিনীর অব্যাহত অভিযান চলছে। ইসরায়েলি সেনাবাহিনী জানায়, ১৪ বছরের কিশোর সেনাদের লক্ষ্য করে পেট্রলবোমা হামলা করতে চেয়েছিল। ওই সময় তাকে গুলি করা হয়।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রামাল্লার কাছে ইসরায়েলি বাহিনী গ্রেপ্তার অভিযান চালানোর পরে শুরু হওয়া সংঘর্ষে আরও একজন ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বা পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ফুটেজে দেখা গেছে, কয়েক ডজন ফিলিস্তিনি ইসরায়েলি সাঁজোয়া যানের দিকে ঢিল ছুড়ছে। সেখানে মাঝে মাঝে গুলির শব্দ শোনা যায়। ইসরায়েলের নিরাপত্তা সংস্থা দ্য শিন বেটের পক্ষ থেকে বলা হয়, অভিযানের সময় তিন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়।

এদিকে ইসরায়েলের সেনাবাহিনী ও পুলিশের বিবৃতিতে জানানো হয়, বুধবারের অভিযানে সন্দেহভাজন ‘সন্ত্রাসী’ হিসেবে ২০ জনকে আটক করা হয়েছে। এর আগে গত বুধবার সকালে ৩৪ বছর বয়সী ফিলিস্তিনি আইনজীবী মুহাম্মদ হাসান মুহাম্মাদ আসাফকেও সেনাবাহিনী গুলি করে হত্যা করেছে বলে জানা গেছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আসাফ প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের একটি বিভাগে কাজ করতেন। এই সংস্থাটি ফিলিস্তিনি ভূমিতে ইসরায়েলি বসতি স্থাপনের কার্যকলাপের বিরুদ্ধে কাজ করে। নাবলুসে তিনি নিহত হন।

গত তিন সপ্তাহে ইসরায়েলে চারটি হামলা চালানোর পর শুরু হওয়া অভিযানে কমপক্ষে ১৪ ফিলিস্তিনি নিহত হন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গত জানুয়ারি থেকে ইসরায়েলি বাহিনীর হাতে ২০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর