রবিবার, ২২ মে ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

আদালতের রায়ে ‘স্তব্ধ’ হলেও মেনে নেওয়ার ঘোষণা ইমরানের

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫১ বার পঠিত
আপডেট : শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ১২:২২ অপরাহ্ণ

আদালতের আদেশে সব ছক উল্টে যাওয়ার পরদিন জাতির উদ্দেশে ভাষণ দিতে এসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সুপ্রিম কোর্টের দেওয়া রায়ে ‘স্তব্ধ’ হলেও মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন।

শুক্রবার (৮ এপ্রিল) ভাষণে তিনি বলেন, রায়ে আমি দুঃখ পেয়েছি, কিন্তু তা মেনে নিয়েছি।

সম্মান বাঁচানোর চেষ্টায় আনাস্থা ভোট এড়িয়ে পার্লামেন্ট ভেঙে দেওয়ার কৌশল নিয়েছিলেন ইমরান। কিন্তু সুপ্রিম কোর্ট তা অবৈধ ঘোষণা করে শনিবার জাতীয় পরিষদের অধিবেশন বসিয়ে আনাস্থা ভোটের নিষ্পত্তি করতে বলেছে। পার্লামেন্টে সমর্থনের যে হিসাব-নিকাশ দাঁড়িয়েছে, তাতে অনাস্থার লজ্জা নিয়ে ইমরানের প্রস্থান হতে পারে। খবর দ্য ডনের।

তার আগে শুক্রবার রাতে জাতির উদ্দেশে ভাষণে তিনি কী ঘোষণা দেন তা নিয়ে জল্পনার মধ্যে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছিলেন, জাতির সামনে একটি ‘গুরুত্বপূর্ণ ঘোষণা’ নিয়ে আসছেন ইমরান খান।

অবশেষে রাত সাড়ে ৯টায় ভাষণে ইমরান সবিস্তারে তার বক্তব্য তুলে ধরেছেন দেশবাসীর সামনে। তিনি বলেন, ডেপুটি স্পিকার সংবিধানের ৫ অনুচ্ছেদের আলোকে পার্লামেন্ট অধিবেশন মুলতবি এবং অনাস্থা প্রস্তাব বাতিল করেছিলেন।

‘এই অনাস্থা প্রস্তাবে বিদেশি হস্তক্ষেপ ছিল। আমি চেয়েছিলাম সুপ্রিম কোর্ট অন্তত এ বিষয়টিতে নজর দেবে। অন্য একটি দেশ চক্রান্ত করে পাকিস্তান সরকারের পতন ঘটাতে চায়- এটি একটি গুরুতর অভিযোগ।’

তাই এ বিষয়টি সুপ্রিম কোর্ট অন্তত তদন্ত করে দেখবে এমনটিই আশা করেছিলেন বলে জানিয়েছেন ইমরান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর