রবিবার, ২৯ মে ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

বাবর আজমের রেকর্ড, ধারেকাছে নেই কোহলি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩২ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত শতরান করেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। অবিশ্বাস্য ধারাবাহিকতা বাবর আজমের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি দ্বি-পাক্ষিক সিরিজে রীতিমতো রানের বন্যা পাক দলনায়কের ব্যাটে। তিন টেস্টের ৫টি ইনিংসে বাবর সংগ্রহ করেন যথাক্রমে ৩৬, ৩৬, ১৯৬, ৬৭ ও ৫৫ রান। পরে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ৫৭ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। এবার অজিদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত শতরান আসে বাবর আজমের ব্যাট থেকে।

উল্লেখযোগ্য বিষয় হল, প্রথম ওয়ান ডে ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পথে বাবর দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪ হাজার রান পূর্ণ করেন। অল্পের জন্য হাসিম আমলার রেকর্ড ভাঙা হয়নি তাঁর। তবে এবার দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৩ বলে ১১৪ রানের অধিনায়কোচিত ইনিংস খেলার পথে আমলার অন্য একটি রেকর্ড ভেঙে দেন বাবর।

দ্রুততম ব্যাটসম্যান হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৫টি সেঞ্চুরি করার নজির গড়েন বাবর। তিনি সব থেকে কম ৮৩টি ইনিংসে ১৫ নম্বর ওয়ান ডে সেঞ্চুরি করেন। আমলা ৮৬টি ইনিংসে ১৫টি ওয়ান ডে সেঞ্চুরি করেছিলেন।

বিরাট কোহলি তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বটে, তবে ইনিংস সংখ্যার নিরিখে বাবরের ধারে-কাছেও নেও তিনি। কোহলি ১০৬টি ইনিংসে ১৫টি ওয়ান ডে সেঞ্চুরি করেন। ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান ১০৮টি করে ইনিংসে ১৫টি করে ওয়ান ডে সেঞ্চুরি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর