বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:১৩ পূর্বাহ্ন

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমানের দাপন সম্পূর্ণ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৯৪ বার পঠিত
আপডেট : সোমবার, ২৮ মার্চ, ২০২২, ৭:২৩ অপরাহ্ণ

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমান পাটোয়ারীর দাফন সম্পন্ন হয়েছে। ২৮ মার্চ (সোমবার)  বেলা ২ টায় ফরিদগঞ্জের গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চাঁদপুর গ্রামে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 
এর পূর্বে চাঁদপুর পুলিশ লাইনস এর একদল চৌকস পুলিশের দল তাকে রাষ্ট্রীয়ভাবে  গার্ড অব অনার প্রদান করেন। রাষ্ট্রীয় গার্ড অফ অনার সালাম গ্রহন করেন, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি এবং ওসি তদন্ত প্রদীপ কুমার মন্ডল।
জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্যে রাখেন, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদ উল‍্যাহ তফাদার। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা মো. সফিকুর রহমান বিমান বাহিনীতে চাকুরী করতেন। ৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব যখন মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন তখন তিনি পাকিস্তানে বিমান বাহিনীর চাকুরী ছেড়ে বাংলাদেশে এসে মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। তিনি তখন চাকুরির মায়া না করেই দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন।
আরো বক্তব্যে রাখেন, ফরিদগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস কবির। জানাজার নামাজে উপস্থিত ছিলেন,
চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ‍্যাপক কামরুল ইসলাম, গোবিন্দপুর উত্তর ইউপি চেয়ারম্যান মো. শাহ আলম, , জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সদস্য জাহাঙ্গীর সরকার কামরুল, উপজেলা সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ  ও এলাকার গণ্যমান্য ব‍্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানাজার নামাজের ইমামতি করেন মরহুমের বড় সন্তান রায়পুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. মামুন হোসেন।
পারিবারিক সূত্রে জানা যায় ২৭ মার্চ (রবিবার) রাত সাড়ে ১২টায় চাঁদপুর শহরের ট্রাক রোডস্থ নিজ বাসায় ইন্তেকাল করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে তিনি তিন ছেলে এক মেয়ে সহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর