শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে আ.লীগ নেতার আইফোন চুরি শক্তিশালী হাজীগঞ্জ উপজেলাকে হারিয়ে সেমিফাইনালে শাহরাস্তি উপজেলা তালাবদ্ধ ঘরে মা ও দুই ছেলের লাশ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ ছাত্রীকে সাইকেল দিলো ছাত্রলীগ নিয়োগের ফাইল স্বাক্ষরে কর্মকর্তাদের দিতে হয় টাকা —- প্রধান শিক্ষক আবু তাহের ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত। জলাতঙ্ক প্রতিরোধে মানুষের আচরণ পরিবর্তন করতে হবে: রাষ্ট্রপতি চোখ উঠা রুগীদের যে নির্দেশনা দিল বিমানবন্দর কতৃর্পক্ষ পঞ্চগড়ে নৌকাডুবিতে প্রাণহানি : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নির্ধারিত দামে মিলছে না ভোজ্যতেল ও চিনি

ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ২৩০ রান

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৭ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ

হ্যামিল্টনে নারী বিশ্বকাপের প্রথম পর্বে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তার সংগ্রহ করেছে ২২৯ রান।উদ্বোধনী জুটিতে ৭৪ রান যোগ করেন ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা। মারমুখী শেফালি ভার্মা জাহানারা আলমের এক ওভারেই হাঁকান তিনটি চার। ম্যাচের নিয়ন্ত্রণ যখন ধীরে ধীরে ফসকে যাচ্ছে, তখনই বাংলাদেশকে খেলায় ফেরান নাহিদা আক্তার।

তার শট বল পুল করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন স্মৃতি মান্দানা। ৩ চারে ৫১ বলে ৩০ রান করেন তিনি। পরের ওভারের তৃতীয় বলেই ভয়ঙ্কর হতে থাকা শেফালিকে ফেরান রিতু মনি।

এগিয়ে এসে তার বল খেলতে চেয়েছিলেন তিনি। ৪২ বলে ৪২ রান করেন শেফালি। এর পর মিতালি রাজকে একেবারে শূন্যরানেই সাজঘরের পথ দেখান রিতু।

ইয়াশকিতা ভাটিয়ার সঙ্গে এর পর ইনিংস মেরামতের কাজ শুরু করেছিলেন হারমানপ্রিত কার। কিন্তু তাকে দুর্দান্তভাবে রান আউট করেন ফারজানা হক। ৩৩ বলে ১৪ রান করেন তিনি। তার সঙ্গী ভাটিয়া অবশ্য তুলে নেন ফিফটি।

শক্তি-সামর্থ্য বিবেচনায় বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারতীয় নারী ক্রিকেট দল। মাঠের লড়াইয়ে শুরুটা হলো তেমনই। কিন্তু মাঝপথে তাদের রানের লাগাম টেনে ধরেছে বাংলাদেশের মেয়েরা। রিতু মনি-নাহিদাদের বোলিংয়ে শেষ পর্যন্ত ভারতকে আড়াইশর নিচে থামিয়েছে লাল-সবুজের দল।

বাংলাদেশের হয়ে বল হাতে ১০ ওভার বোলিং করে ৩৭ রান খরচায় তিনটি উইকেট নিয়েছেন রিতু মনি। ৪২ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। ৫২ রান দিয়ে একটি নিয়েছেন জাহানার আলম।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ২২৯/৭ (স্মৃতি ৩০, শেফালি ৪২, স্বস্তিকা ৫০, মিতালি ০, হারমানপ্রিত ১৪, রিচা ২৬, পুজা ৩০*, স্নেহ রানা ২৭, ঝুলন ২*; সালমা ৮-১-২৩-০, জাহানারা ৪-০-৫২-১, নাহিদা ৯-০-৪২-২, রিতু মনি ১০-২-৩৭-৩, রুমানা ৮-১-২৭-০, লতা ৪-০-২০-০, ফাহিমা ৩-০-২২-০)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর