বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন

টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে সর্বোচ্চ শাস্তি: বাণিজ্যমন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৪ বার পঠিত
আপডেট : রবিবার, ২০ মার্চ, ২০২২, ৫:০৫ অপরাহ্ণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজান মাসে মানুষ যাতে সাশ্রয়ী মূল্যে খাদ্যপণ্য পায়, সেজন্য সরকার ভর্তুকি দিয়ে মানুষকে সাশ্রয়ী মূল্যে পণ্য সহায়তা দিচ্ছে। টিসিবির পণ্য বিপণন একটি যুগান্তকারী পদক্ষেপ। এসব খাদ্যপণ্য মজুতে কেউ কারসাজি করলে তাকে সর্বোচ্চ শাস্তি দেওযা হবে। এজন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

রোববার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবির পণ্য বিক্রয় উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্যপণ্যের দাম বৃদ্ধির কারণেই আমাদের দেশের বাজারে দাম বৃদ্ধি পেয়েছে। যদি আন্তর্জাতিক বাজারে দাম কমে তাহলে দেশের বাজারে দাম কমবে। তবে টিসিবির পণ্য বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যাপক প্রভাব ফেলবে। শুল্ক প্রত্যাহার সংক্রান্ত গেজেট প্রকাশের পর আজ থেকেই ভোজ্যতেল অন্তত ১০ টাকা কমে বাজারে আসবে।

তিনি বলেন, ২০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সারা দেশে প্রথম কিস্তিতে টিসিবির পণ্য বিক্রি করা হবে। দ্বিতীয় কিস্তিতে ৩ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এ পণ্য বিক্রি করবে টিসিবি। সুশৃঙ্খলভাবে পণ্য বিক্রির জন্য দেশব্যাপী তালিকা তৈরি করে বিশেষ ফ্যামিলি কার্ড বিতরণ করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রত্যেক পরিবারকে ২ লিটার সয়াবিন তেল ১১০ টাকা দরে, ২ কেজি চিনি ৫৫ টাকা দরে, ২ কেজি মসুর ডাল ৬৫ টাকা দরে এবং ২ কেজি ছোলা ৫০ টাকা দরে দেওয়া হচ্ছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শহীদবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান ও বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর