রবিবার, ২৯ মে ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৩ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ৭:০৫ অপরাহ্ণ

 

 

মামুন হোসাইনঃ
১৭ মার্চ ফরিদগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হয়। দিনটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠন গুলো পৃথক পৃথক কর্মসূচী পালন করে।

সূৃর্য্যদ্বয়ের সাথে সাথে সরকারী আধা সরকারী ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলন করা হয়। সকাল ০৮টায়, উপজেলা প্রশাসনের আয়ােজনের পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর মূরালে, স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি, উপজেলা আ’লীগের পক্ষে সভাপতি ও পৌর মেয়র মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও সাধারন সম্পাদক আবু সাহেদ সরকার, মুক্তিযুদ্ধা সংসদের পক্ষে কমান্ডার সহিদ উল্ল্যা তপদার, পৌরসভার পক্ষে মেয়র,পুলিশ প্রশাসনের পক্ষে অফিসার ইনচার্জ মাে: শহিদ হােসেন, মুক্তিযুদ্ধের অপর অংশের পক্ষে আলী হোসেন ভূঁইয়া, উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে ডাক্তার আশরাফ আহমেদ চৌধুরী, পুষ্পমাল্য দেন। পরে, বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে, ফরিদগঞ্জ বঙ্গবন্ধ সরকারী ডিগ্রি কলেজ, ফরিদগঞ্জ প্রেসক্লাব, ফরিদগঞ্জ এ আর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়, মহিলা লীগ, বিআরডিবি, ইসলামী ফাউন্ডেশন, উপজলা যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ফুল দেয়। পরে, সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান পরিষদ চত্ত্বরে, ৭ দিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার আনুষ্ঠনিক উদ্বােধন করেন। সকাল ৯ টায় উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের জাতীয় ও দলীয় পতাকা উত্তলন শেষে, আলোচনা সভা ও কেক কাটার আয়ােজন করেন। আলোচনায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি, মেয়র ও বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের, পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, সাধারন সম্পাদক আবু সাহেদ সরকারসহ মহিলা লীগ, যুবলীগ, ন্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। উপজেলা যুবলীগ, দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়ােজন করে। সভায় যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দীনের পরিচালনায় ও আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান, মুক্তিযুদ্ধা আলী হােসেন ভূঁইয়া ও আ’লীগ নেতা খাজে আহম্মদ মজুমদার প্রমূখ।

সকাল ১০ টায়, ইসলামী ফাউন্ডেশনের আয়ােজনে আলোচনা সভার আয়ােজন করে। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। প্রেসক্লাব চত্ত্বরে সামাজিক সংগঠন প্রজ্জ্বলণ সংগঠন পথ শিশুদের নিয়ে ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ােজন করেন। উদ্বােধনী অনুষ্ঠানে সংগঠক শামীম হাসানের পরিচালনায়, বক্তব্য রাখেন, বিআরডিবির চেয়ারম্যান আব্দুস সালাম জুয়েল, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক সভাপতি মামুনুর রশীদ পাঠান, নুরুন্নবী নোমান ও তরুণ সমাজ সেবক কামরুল ইসলাম সাউদ। দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যােগে বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়ােজন করে। এছাড়া মেলা মঞ্চে প্রতিদিন থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর