শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে আ.লীগ নেতার আইফোন চুরি শক্তিশালী হাজীগঞ্জ উপজেলাকে হারিয়ে সেমিফাইনালে শাহরাস্তি উপজেলা তালাবদ্ধ ঘরে মা ও দুই ছেলের লাশ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ ছাত্রীকে সাইকেল দিলো ছাত্রলীগ নিয়োগের ফাইল স্বাক্ষরে কর্মকর্তাদের দিতে হয় টাকা —- প্রধান শিক্ষক আবু তাহের ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত। জলাতঙ্ক প্রতিরোধে মানুষের আচরণ পরিবর্তন করতে হবে: রাষ্ট্রপতি চোখ উঠা রুগীদের যে নির্দেশনা দিল বিমানবন্দর কতৃর্পক্ষ পঞ্চগড়ে নৌকাডুবিতে প্রাণহানি : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নির্ধারিত দামে মিলছে না ভোজ্যতেল ও চিনি

হাজীগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৪ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৬:৪০ অপরাহ্ণ

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্
‘মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এই প্রতিপাদ্যে হাজীগঞ্জে ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ার মধ্য দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০২২ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা ও জনসচেতনতায় ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থপনায় এদিন সকালে উপজেলা চত্ত¡র থেকে র‌্যালীটি বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা ই-সেন্টার আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী  মো. জাকির হোসাইনের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দিন, সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারসহ আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবু মুহাম্মদ সাজেদুল কবির জোয়ারদারসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।
 বক্তব্য শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় জনসচেতনতায় উপজেলা চত্ত¡র ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ায় অংশ নেয় অতিথিবৃন্দসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ও এলাকাবাসী। মহড়ায় বিভিন্ন পর্যায়ের দুর্ঘটনা এবং উদ্ধার কাজে সহায়তা কিভাবে করা যায় তা ফুটিয়ে তোলে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ সময় স্থানীয় উপজেলায় কর্মরত পদস্থ কর্মকর্তা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী, বিভিন্ন বিদ্যালয়ের শিক- শিার্থী, এনজিও কর্মী, স্কাউট, গার্ল ইন স্কাউটসহ সরকারি ও বেসরকারি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর