বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী রোমানের পক্ষে মিছিল কচুয়ায় ট্রাক ও সিএনজি সংঘর্ষে হতাহত ৬ মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর চাঁদপুরে আধুনিক কর্ণার শপিং কমপ্লেক্সের উদ্বোধন মুক্তিযোদ্ধা আঃ আজিজ খান সড়ক দুর্ঘটনায় আহত।। সিএমএইচ ভর্তি মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনের পথ থেকে আমরা কখনো বিচ্যুত হবো না: শিক্ষামন্ত্রী চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট আইডি কার্ড ও সনদ বিতরণ মাধ্যমিকে উর্ত্তীর্ণদের ভর্তি প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী আমরা যুদ্ধ চাই না: প্রধানমন্ত্রী চাঁদপুর সদর-পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

রাশিয়ায় কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কোকাকোলা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৪ বার পঠিত
আপডেট : বুধবার, ৯ মার্চ, ২০২২, ১০:১৩ পূর্বাহ্ণ

মার্কিনভিত্তিক বহুজাতিক ফাস্টফুড প্রস্তুতকারী প্রতিষ্ঠান ম্যাকডোনাল্ডস এবং জনপ্রিয় চেইন কফিহাউস স্টারবাকস রাশিয়ায় তাদের রেস্টুরেন্ট ও ক্যাফে বন্ধ করার ঘোষণা দিয়েছে। কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কোকাকোলা। নিজেদের কিছু পণ্য তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে পেপসিকো।

ইউক্রেনে হামলা শুরুর পর থেকেই পশ্চিমাদের একের পর এক নিষেধাজ্ঞার মুখে পড়ছে রাশিয়া। দেশটিতে ব্যবসা গুটিয়ে মুখ ফিরিয়ে নিচ্ছে বিশ্বের নামিদামি সব প্রতিষ্ঠান। যে তালিকায় সবশেষ যোগ হলো বিশ্বব্যাপী জনপ্রিয় খাবার প্রস্তুতকারী ও পানীয় কোম্পানিগুলো।

মঙ্গলবার (৮ মার্চ) এক বিবৃতিতে ম্যাকডোনাল্ডসের সিইও ক্রিস কেম্পজিনকি জানিয়েছেন, রাশিয়ায় সাময়িকভাবে আমাদের সব রেস্টুরেন্ট বন্ধ রাখায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে সব ধরনের কার্যক্রমও বন্ধ থাকবে।

কর্মীদের এক বার্তায় স্টারবাকসের সিইও কেভিন জনসন জানিয়েছেন, রাশিয়ায় আমরা আমাদের সব ধরনের কার্যক্রম বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।

রাশিয়ায় ব্যবসা বন্ধ রাখার দেওয়া বিবৃতিতে কোকাকোলা বলেছে, ‘ইউক্রেনে এই মর্মান্তিক ঘটনার অযৌক্তিক প্রভাব যেসব মানুষ সহ্য করছেন, আমরা তাদের পাশে আছি।

একই ঘোষণা দিয়ে পেপসিকো বলেছে, আমরা পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নিয়েছি। তবে শিশুখাদ্য উৎপাদন স্বাভাবিক থাকবে।

ইউক্রেনে হামলা শুরুর পর সম্প্রতি অ্যাপল, জারা, এইচঅ্যান্ডএমসহ বৈশ্বিক নামিদামি কোম্পানিগুলো রাশিয়ায় তাদের পণ্য বিক্রি বন্ধের ঘোষণা দেয়। সেবা বন্ধ করে দিয়েছে ভিসা-মাস্টারকার্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর