মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
সভাপতি কামরুজ্জামান মিন্টু, সম্পাদক জেড. এম আনোয়ার….. শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা  চার নাম্বারে, আনারসের জয় শাহরাস্তির সূচীপাড়া উওর ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন সচল হচ্ছে বিএনপির শীর্ষ নেতাদের দুর্নীতি মামলা বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ মতলবে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে নারী নিহত দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক টিকে থাকতে আর্থিক সহায়তা চান কারুশিল্পের উদ্যোক্তারা পর্তুগালে ব্যাপক ধরপাকড়, ৩৫ মানবপাচারকারী গ্রেপ্তার শাহরাস্তির  রায়শ্রী দক্ষিন   ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন

ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাবের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৫ বার পঠিত
আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২, ১০:১৫ অপরাহ্ণ

 স্টাফ রিপোর্টারঃ

ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাব এর সদস্য, শুভাকাঙ্ক্ষীদের মিলনমেলা, স্মৃতিচারণ, আলোচনা সভা, কেক কাটা, ক্রিয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে পালিত হলো ভাটিরগাঁও ভিক্টোরিয়াস ক্লাব এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী, ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাব এর ৮ম বর্ষে পদার্পণ।

মঙ্গল বার (১ মার্চ) রাত ১২ঃ০১ ভাটিরগাঁও ভিক্টোরিয়ান কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব স্বাধীনতা দিবস উপলক্ষে ৪ মার্চ সারাদিন ক্রীড়া অনুষ্ঠান করে সন্ধায় ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাবে পুরুষ্কার বিতরন করেন। এবারে স্লোগান ছিল, “মাদক, ইভটিজিং ও যৌতুক মুক্ত সমাজ চাই। ভাটিরগাঁও ভিক্টোরিয়াস ক্লাবে পুরুষ্কার বিতরনের অনুষ্ঠনের অতিথির বক্তব্যে মোস্তফা কামাল বলেন, ভাটিরগাঁও ভিক্টোরিয়াস এ সংগঠন সুশিক্ষিত এবং স্বশিক্ষিত তরুণদের সমন্বয়ে তৈরি হয়েছে। সংগঠনের সকল সদস্যদের ঐক্যবদ্ধ থেকে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখার জন্য আহবান জানান। অন্যান্য অতিথিরা সংগঠনের দীর্ঘ সাত বছরের নানা কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন। তারপর প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটার মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব স্বাধীনতা দিবস উপলক্ষে ৪ মার্চ সারাদিন ক্রীড়া অনুষ্ঠান করে সন্ধায় ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাবে পুরুষ্কার বিতরনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন শেষ করে। ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাবের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৮ম বর্ষে পদার্পণ উৎসবের আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাবের উপদেষ্টা, ও সদস্যগন আলোচনা সভায় আকিত জাবেদ বক্তব্যে বলেন ,ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাব একটি মানব কল্যানমূখী সংগঠন। এ সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে নিজেদের ধন্য মনে করেন। ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব দীর্ঘ দিন ধরে এই এলাকার সর্বস্তরের জনগণের সুখে-দুঃখে তাদের সাথে থেকেছে, তাদের কল্যানে কাজ করেছে।আর্থসামাজিক ভাবে পিছিয়ে পড়া মেধাবী শিক্ষার্থীর পড়াশুনার জন্য বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন সামাজিক উন্নয়ন কাজ, আর্থসামাজিক ভাবে পিছিয়ে পড়া মানুষদের প্রতি যে সহযোগীতা ও ভালবাসা দেখায় তা সত্যিই প্রশংসনীয়।তারা আরো বলেন ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব এ মানব কল্যানময় কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমাদের পক্ষ থেকে সর্বদা সহযোগিতা থাকবে।

অনুষ্ঠানের ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাবের প্রতিষ্ঠাতাগন বলেন, আজ ভাটিরগাঁও ভিক্টোরিয়ান ক্লাব ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৮ম বৎসরে পদার্পণের এই বিশেষ দিনে আমরা সবার কাছে কৃতজ্ঞ। আপনাদেন সবার অনুপ্রেরণা ও সহযোগীতায় আমরা এই দীর্ঘ পথ পাড়ি দিতে পেরেছি। ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব এই দীর্ঘ যাত্রায় যারা আমাদের সাথে থেকে সামাজিক উন্নয়ন সাধনে কাজ করেছেন তাদের প্রত্যেককে ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজকের এই বিশেষ দিনে কিছু মহৎ ও বিশাল মনের অধিকারী ব্যক্তির কথা বিশেষ ভাবে স্বরণ করতে চাই, যাদের সীমাহীন সহযোগীতা সবসময় ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব প্রতি ছিল এবং আশা করি ভবিষ্যৎ কালেও থাকবে। তাদের মধ্যে অন্যতম হলেন জনাব আবুল খায়ের পাটওয়ারী জনাব হাজী কামরুল হাসান সাঊদ, জনাব জহির পাটওয়ারী ,জনাব,আব্দুল মান্নান পরান কাউন্সিল জনাব আহসান হাবিব মামুন,জনাব মোস্তফা কামাল,জনাব,আবদুল খালেক মাস্টার,জনাব ইকবাল হোসেন মিঠু জনাব,আবুতাহের, মফিজ উল্লা,আকিত উল্লা,সাহেদ শিমুল,সামছল হক,এস এম সোহেল রানা, মাসুদ আলম, ও নাহিদ পাটওয়ারী,মুসফিকুর রহমান(ইমু)। বিশেষ করে মামুন পাটওয়ারী ও ইয়াছিন গাজী নিরব, গাজী মানিক নেওয়াজ,শরিফ বেপারি অবদান অতুলনীয়। তাছাড়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এড.জাহিদুল ইসলাম রোমন, ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুবর রহমান সোহাগ ,সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল হক,সাবেক মেয়র মঞ্জিল, পৌর যুবদলের আহ্বায়ক ইমান পাটওয়ারী, বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব পাশে থেকে সহযোগীতা করেছেন। তাদের প্রতি ভাটিরগাঁও ভিক্টোরিয়াস ক্লাব কৃতজ্ঞ

আপনাদের সবাইকে সাথে নিয়ে, আপনাদের সহযোগীতায় আগামীর পথে ভালোর উদ্দেশ্যে এগিয়ে যাবো। কখনো ভুলবেনা।ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব যত দিন থাকবে ততো দিন মানুষের কল্যানে সমাজের দরিদ্র,অসহায়দের জন্য কাজ করে যাবে ইনশাআল্লাহ।তিনি আরও বলেন, সমাজের ধনাঢ্য ব্যক্তিরা যদি গরীব ও অসহায় লোকের পাশে দাঁড়ায়, তাহলে মানুষ যেমন উপকৃত হবে তেমনি সমাজ ও দেশ উন্নত হবে।তিনি এলাকার কিশোর ও তরুনদের বলেন, মাদক ও ইভটিজিং থেকে বিরত থাকতে এবং এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা যৌতুক নেওয়া ও দেওয়া থেকে বিরত থাকবেন, নিজেদের সন্তানের ব্যপারে খোঁজ- খবর রাখবেন ও বিভিন্ন প্রকার অসামাজিক কাজ থেকে বিরত থাকবেন। এতে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে। আমরা শপথ করি, আমরা মাদক, ইভটিজিং ও যৌতুকমুক্ত সমাজ গড়বো, পরিবার ও সমাজে শান্তি ফিরে আনবো। এসময় ভাটির গাঁও ভিক্টোরিয়াস ক্লাব র বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত। ছিলেন।

উল্লেখ্য, খেলাধুলা, মানবতাবাদী এ সংগঠনটি দীর্ঘ ৭ বছর রক্ত দান, চিকিৎসা সহযোগিতা, বৃক্ষরোপণ, বাল্যবিবাহ রোধ, হতদরিদ্র শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনার ব্যয়ভার, অসহায় মানুষদের নানা রকম সহযোগিতা ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে কাজ করে ভাটির গাঁও ভিক্টোরিয়া ক্লাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর