রবিবার, ২৯ মে ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন

হাজীগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে প্রথম ডোজ টিকা নিলেন আরো ২১ হাজার মানুষ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৯ বার পঠিত
আপডেট : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০০ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দেশব্যাপী ১ কোটি মানুষকে টিকা (ভ্যাকসিন) প্রদানের অংশ হিসাবে হাজীগঞ্জে নতুন করে আরো ২০ হাজার ৯২৪ জন মানুষ টিকা নিয়েছেন। গতকাল শনিবার উপজেলার ৪৭টি স্থানে এ টিকা দেওয়া হয়। এর মধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে ১৭ হাজার ৪৬২ জন ও পৌরসভায় ৩ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের ৩৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজসহ মোট ৩৫টি টিকাকেন্দ্রে ১৭ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়। এর মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সি ৫ হাজার ৬০৪ জন বালক ও বালিকা টিকা গ্রহণ করে। তাদেরকে ফাইজারের টিকা দেওয়া হয়।

অপর দিকে পৌরসভার ১২টি ওয়ার্ডের ১২টি টিকাদান কেন্দ্রে ৩ হাজার ৪৬২ জন টিকা গ্রহণ করে। এ ছাড়াও শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৩৬১ জন টিকার দ্বিতীয় ডোজ ও ৫০ জন বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) গ্রহণ করেন। সব মিলিয়ে এ দিন হাজীগঞ্জ উপজেলায় মোট ২২ হাজার ৩৩৫ টিকা গ্রহণ করেন। যার মধ্যে বালক ও বালিকারা ফাইজার, বুস্টার ডোজ গ্রহণকারীরা মর্ডানা ও অন্যসবাই সিনোভ্যাকের টিকা গ্রহণ করেন।

এ বিষয়ে নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা গত ২২ ফেব্রæয়ারী থেকে টিকা প্রদান কার্যক্রম জোরদার করেছি। এর মধ্যে আজ (শনিবার) গণটিকা, দ্বিতীয় বুস্টার ডোজসহ ২২ হাজার ৩৩৫ জনকে টিকা প্রদান করা হয়েছে। যদিও এদিন সরকারি নির্দেশনা মোতাবেক শুধুমাত্র গণটিকার প্রতি সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, দেশব্যাপী গণটিকা (১ কোটি মানুষকে টিকা প্রদান) কার্যক্রমের অংশ হিসাবে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, টিকাদান কর্মী, স্বেচ্ছাসেবক, শিক্ষক, স্কাউটের সদস্য ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ সবার আন্তরিক সহযোগিতায় আমরা সুশৃঙ্খলভাবে হাজীগঞ্জে প্রায় ২১ হাজার মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছি।

ভবিষ্যতেও সরকারি নির্দেশনা মোতাবেক গণটিকাদান কর্মসূচীসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কার্যক্রমে উপজেলার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর