শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

বিরাট-পর্ব শেষ : ভারতীয় টেস্ট দলেরও দায়িত্বে রোহিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৮৪ বার পঠিত
আপডেট : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২৮ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে হারের পর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। এরপর বিরাট কোহলির উত্তরসূরি হিসেবে টেস্ট ক্রিকেটের অধিনায়ক রোহিত শর্মাকেই বেছে নেওয়া হয়েছে।

টি-টোয়েন্টি, ওয়ানডের পর ভারতের টেস্ট দলের নেতৃত্বও পেয়েছেন রোহিত শর্মা, ভিরাট কোহলির ছেড়ে দেওয়া স্থান গুলো একে একে নিজের করে নিলেন ডানহাতি এই ওপেনার।

গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ শেষে হুট করে লাল বলের ক্রিকেটেরও নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। এরপর থেকে এই দায়িত্বের জন্য আলোচনায় আসতে থাকে রোহিত, লোকেশ রাহুল, রিশাভ পান্তের নাম। সব জল্পনাকে সরিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে নেতা ঘোষণা করা হলো রোহিতকে। সহ-অধিনায়ক হলেন যশপ্রীত বুমরা। রোহিতের নেতৃত্বেই জীবনের শততম টেস্ট খেলতে নামবেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে গোলাপি বলের একটি টেস্টও খেলবে ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, হানুমা বিহারী, শুভমান গিল, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), কে এস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন (ফিটনেস), রাবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও সৌরভ কুমার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর