শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

শহিদের আত্মার মাগফেরাত কামনায তিনশ রোগিকে ডা. তানভীরের বিনামূল্যে চিকিৎসা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৩৫ বার পঠিত
আপডেট : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৫ অপরাহ্ণ

চাঁদপুরের হাজীগঞ্জে তিন শতাধিক দরিদ্র, অসহায় ও দুস্থ রোগিকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন, স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. তানভীর হায়দার চৌধুরী। শনিবার দিনব্যাপী উপজেলার রাজারগাঁও ইউনিয়নের মেনাপুর পীর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে তিনি অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেন।
মহান ভাষা দিবস উপলক্ষে সকল শহীদ এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দরিদ্র, অসহায় ও দুস্থ রোগীদের বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান করেন ডা. তানভীর হায়দার চৌধুরী। তিনি প্রতিবছর মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও তার পিতার মৃত্যুবার্ষিকীসহ বিভিন্ন জাতীয় দিবসে চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
এছাড়াও তার মা, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহা-পরিচালক বীরমুক্তিযোদ্ধা ডা. বদরুন্নাহার চৌধুরী মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস এবং তার স্বামী ও বড় ছেলের মৃত্যুবার্ষিকীসহ বিভিন্ন জাতীয় দিবসে চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
ক্যাম্প সূত্রে জানা গেছে, ডা. তানভীর হায়দার চৌধুরী হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ একুশে হাসপাতাল ও ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্প পরিচালনা করেন। ক্যাম্পে হাড়জোড়া, হাড়ভাঙ্গা, জয়েন্ট পেইন, বাতব্যাথা, বিকলাঙ্গ রোগ, জন্মগতভাবে হাত-পা বাঁকাসহ অর্থোপেডিক্স ও ট্রমা সংক্রান্তসহ সকল রোগিদের চিকিৎসা সেবা দেওয়া হয়।
এছাড়াও ক্যাম্পের মাধ্যমে যে সমস্ত রোগি টাকার অভাবে হাড়জোড়া ও হাড়ভাঙা রোগের চিকিৎসা করাতে পারেন নাই এবং যারা কবিরাজের কাছে গিয়ে অপ-চিকিৎসায় হাত-পা নষ্ট করেছেন, তাদেরকে স্বল্পমূল্যে ও বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর