বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের মায়ের দাফন সম্পন্ন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৮৪ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৯ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধে সংগঠক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মরহুম অ্যাড. সিরাজুল ইসলামের সহধর্মিণী এবং ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারনম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের মা সায়েরা খাতুনের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

১৪ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত ১১টার সময় মরহুমার দ্বিতীয় জানাজার নামাজ ফরিদগঞ্জ পৌর এলাকার চরকুমিরা চিশতিয়া জামে মসজীদ মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্তানে দাপন সম্পন্ন হয়েছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি ছেলে-কন্যা, নাতি-নাতনিসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। এর আগে বেশ কয়েকদিন ধরে তিনি করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন।

প্রসঙ্গত, মরহুমা সায়েরা খাতুনের স্বামী মরহুম অ্যাড. সিরাজুল ইসলাম মহান মুক্তিযুদ্ধের সংগঠক,মহকুমা সংগ্রাম পরিষদের আহব্বায়ক, ফরিদগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর মহকুমা এবং পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন। ১৯৭০ সালে উপনির্বাচনে কুমিল্লা-২৫ অঞ্চল থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। অ্যাড. সিরাজুল ইসলামের দীর্ঘ রাজনৈতিক জীবনে তার স্ত্রী মরহুমা সায়েরা খাতুন পাশে থেকে প্রেরণা যুগিয়েছিলেন।

মরহুমার জানাজার নামাজে ইমামতি করেন, মরহুমার ভাতিজা মাওলান তুহিন পাটওয়ারী।
মরহুমার জানাযায় এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ দিকে মরহুমা সায়েরা খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা আ’লীগের সভাপতি নাছির উদ্দিন আহাম্মেদ, সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি.এস তছলিম আহাম্মেদ, ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি খাজে আহমেদ মজুমদার, সাবেক মেয়র মাহফুজুল হক ও মেয়র মঞ্জির, উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোহাম্মদ ইউনুছ, সাধারন সম্পাদক মুজিবুর রহমান দুলাল প্রমুখ।

উল্লেখ্যঃ গতকাল ১৪ ফেব্রুয়ারি সোমবার বিকেল ২টা ৪৫ মিনিটের সময় তিনি ঢাকায় বঙ্গবন্ধুর শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর