বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে আ.লীগ নেতার আইফোন চুরি শক্তিশালী হাজীগঞ্জ উপজেলাকে হারিয়ে সেমিফাইনালে শাহরাস্তি উপজেলা তালাবদ্ধ ঘরে মা ও দুই ছেলের লাশ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ ছাত্রীকে সাইকেল দিলো ছাত্রলীগ নিয়োগের ফাইল স্বাক্ষরে কর্মকর্তাদের দিতে হয় টাকা —- প্রধান শিক্ষক আবু তাহের ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত। জলাতঙ্ক প্রতিরোধে মানুষের আচরণ পরিবর্তন করতে হবে: রাষ্ট্রপতি চোখ উঠা রুগীদের যে নির্দেশনা দিল বিমানবন্দর কতৃর্পক্ষ পঞ্চগড়ে নৌকাডুবিতে প্রাণহানি : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নির্ধারিত দামে মিলছে না ভোজ্যতেল ও চিনি

এইচএসসি পরীক্ষার ফলাফলে চাঁদপুর সদরে  ১২ শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ ৫ পেয়েছে ৭’শ ৭২জন।  গড় পাশের হার ৯৭.২৬ শতাংশ 

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯৬ বার পঠিত
আপডেট : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ অপরাহ্ণ

এম আই দিদার
চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে চাঁদপুর সদরের ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ ৫ পেয়েছে মোট ৭’শ ৭২ জন। আর এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৪ হজার ৮২ জন। এতে পাশ করে ৩ হাজার ৯শত ৭০ জন। গড় পাশের হার ৯৭.২৬ শতাংশ।এইচএসসির ফলাফলে জিপিএ ৫ এর দিক থেকে সদরে প্রথম স্থানে রয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ। এ প্রতিষ্ঠানে মোট জিপিএ ৫ পেয়েছে ২’শ ৫০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে চাঁদপুর সরকারি কলেজ। এ প্রতিষ্ঠানে মোট জিপিএ ৫ পেয়েছে ২’শ ২৩জন। তৃতীয় স্থানে রয়েছে ঐতিহ্যবাহী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুর আলআলিন স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানে মোট জিপিএ ৫ পেয়েছে ১২৫ জন। চতুর্থ স্থানে রয়েছে ড‍্যাফোডিল স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে  মোট জিপিএ ৫ পেয়েছে ৫৪ জন। পঞ্চম স্থানে রয়েছে  বাবুরহাট স্কুল এন্ড কলেজে। এ প্রতিষ্ঠান থেকে  জিপিএ ৫ পেয়েছে মোট ৫৩জন। এছাড়া পুরান বাজার ডিগ্রী কলেজে জিপিএ ৫ পেয়েছে ৩৭ জন।গতকাল প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে  সদরের ১২টি  শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসব তথ্য পাওয়া গেছে।
এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে জানা যায়, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষায় অংশ নেয় ৪’শ ৬২ জন। এরমধ্যে পাশ করেছে ৪’শ ৬০ জন। পাশের হার ৯৯.৫৭ শতাংশ । মোট জিপিএ ৫ পেয়েছে ২২৩ জন। এর মধ্যে বিজ্ঞানে ১৪৭ জন। মানবিকে ৫০ জন। ব‍্যবসায় শাখা শিক্ষা থেকে ২৬ জন জিপিএ ৫ পেয়েছে।
চাঁদপুর সরকারি মহিলা কলেজ থেকেএইচএসসিতে মোট পরীক্ষায় অংশ নেয় ৭’শ ৩৬ জন। এরমধ্যে পাশ করে ৭’শ ১৫ জন। পাশের হার ৯৭.১৫ শতাংশ । এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ২’শ ৫০ জন। এরমধ্যে বিজ্ঞানে ১৪৬ জন, মানবিকে ৮০ জন এবং ব‍্যবসায় শিক্ষা শাখা থেকে ৩৪ জন জিপিএ ৫ পেয়েছে।
আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৩’শ ৮৬ জন। এরমধ্যে পাশ করে ৩’শ ৮২ জন। পাশের হার ৯৮.৯৬ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে  ১’শ ২৫ জন।
ড‍্যাফোডিল স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৪’শ ৩০ জন। পাশ করেছে ৪শ ১৭ জন। পাশের হার ৯৬.৯৮ শতাংশ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট জিপিএ ৫ পেয়েছে ৫৪ জন।
বাবুরহাট স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৫’শ ৫৭ জন। পাশ করেছে ৫’শ ৪২ জন। পাশের হার ৯৭.৩০ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৫৩ জন।
পুরাণ বাজার ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে অংশ নেয় মোট ৫’শ ৮৭জন। পাশের হার ৯৯.১৫ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৩৭ জন।
ফরক্কাবাদ ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৩শ ৭৮ জন। এরমধ্যে পাশ করেছে ৩শ ৭২ জন। পাশের হার ৯৮.৪১ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে মোট ১১ জন।
জিলানী চিশতী কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ১শ ৭২ জন। মোট পাশ করেছে ১শ ৫৩ জন। পাশের হার ৮৮.৮৫ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৮ জন।
কামরাঙ্গা উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৭৩ জন। পাশ করেছে ৭১ জন। পাশের হার ৯৭.২৬ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৬ জন।
খেরুদিয়া দেলোয়ার হোসেন স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ১শ ৫জন।  পাশ করেছে ৯৮ জন। পাশের হার ৯৩.৩৩ শতাংশ। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ৫ জন।
চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে এইচএসসিতে  মোট পরীক্ষার্থী অংশ নেয় ১শ  ৪২ জন। মোট পাশ করে ১শ ৩০ জন। পাশের হার ৯১.৫৫ শতাংশ।
চাঁদপুর সিটি কলেজ থেকে এইচএসসিতে মোট পরীক্ষার্থী অংশ নেয় ৫৪ জন। পাশ করেছে ৪৮ জন। পাশের হার ৮৮.৮৯ শতাংশ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর