বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৪১ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৬ অপরাহ্ণ

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরায় আবারও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করতে দেখা গেছে বেশ কিছু শিক্ষার্থীকে।

এ সময় নিরাপদ সড়কের দাবিতে লেখা বিভিন্ন ধরনের পোস্টার প্রদর্শন করেন ও শ্লোগান দেন। সড়কে শৃঙ্খলা ফেরানোসহ বিভিন্ন দাবির কথা লেখা ছিল তাদের পোস্টারে।কালো রং দিয়ে সড়কের ওপর লেখেন ‘নিরাপদ সড়ক চাই’।

বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষাথীরা জানান, আমাদের এই কর্মসূচির মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী মারা গেছে সেটারও প্রতিবাদ জানাচ্ছি। নিরাপদ সড়কের দাবিতে আমরা এর আগে ১১ দফা দাবি দিয়েছিলাম।কিন্তু তার কোনটাই বাস্তবায়ন হয়নি।

কর্মসূচির সমন্বয়কারী খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, শুধু রামপুরাতেই নিরাপদ সড়কের কর্মসূচি পালন না করে ঢাকা শহরের বিভিন্ন থানায় থানায়ও কর্মসূচি পালনের পরিকল্পনা নিয়েছি। সেক্ষেত্রে আগামী শুক্রবার আবারও মধ্য বাড্ডা এলাকায় এই ধরনের কর্মসূচি পালন করব আমরা। প্রতিদিনই মহাসড়কে ঘটছে সড়ক দুর্ঘটনা।কিছুতেই কমছে না মৃত্যুর মিছিল। চালকরা এখনও বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছে।যার ফলে আমাদের কর্মসূচি চলমান রয়েছে এবং তা চলবে। আজ আমরা আবারও আমাদের দাবিগুলো তুলে ধরছি ও মানুষকে সচেতন করার চেষ্টা করছি।

তিনি বলেন, আমরা রাস্তা অবোরধ করব না, বিশৃঙ্খলা করব না। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের দাবির কথা জানাতে চাই। একদিকে আমাদের কর্মসূচি চলছে, অন্যদিকে সড়কে যানবাহনও চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর