বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নির্ধারিত মূল্যের থেকেও কম ভাড়া তবুও মিলছে না যাত্রী হাজীগঞ্জে সাংবাদিক হাছান মাহমুদের ‘মা’ আর নেই ফেরি পারাপারে ২০ শতাংশ ভাড়া বাড়ছে গার্ডার দুর্ঘটনা: ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত  হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত ভাইরাল প্রেমিক দম্পতির প্রেমিকার আত্মহত্যা হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মোজাম্মেল হক চৌধুরীর জানাযা ও শ্রদ্ধাজ্ঞাপন হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহন চৌধুরীর মৃত্যুতে মিজানুর রহমান লিটনের শোক চাঁদপুর পদ্মা নদীতে গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ নৌ ডাকাত

বাণিজ্য মেলায় ৪০ কোটি টাকার পণ্য বিক্রি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯৬ বার পঠিত
আপডেট : সোমবার, ৩১ জানুয়ারি, ২০২২, ৮:৪২ অপরাহ্ণ

নানা শঙ্কা কাটিয়ে শেষ হয়েছে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এবারের মেলায় আনুমানিক ৪০ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে বলে জানিয়েছেন আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব‍্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান।

সোমবার (৩১ জানুয়ারি) পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না এক্সিবিশন সেন্টারের অডিটরিয়ামে মেলার সমাপনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এএইচএম আহসান জানান, বাণিজ্য মেলায় ১৬ মিলিয়ন মার্কিন ডলারের পণ‍্য রফতানির অর্ডার পাওয়া গেছে। পণ‍্য বিক্রি হয়েছে ৪০ কোটি টাকার এবং মোট ভ‍্যাট আদায় হয়েছে ১ কোটি ৫০ লাখ টাকা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বিশেষ অতিথি ছিলেন বাণিজ‍্যমন্ত্রী টিপু মুনশি, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

গত ১ জানুয়ারি পূর্বাচলের স্থায়ী ভেন্যুতে প্রথমবারের মতো শুরু হয় বাণিজ্য মেলা। মেলায় করোনার কারণে স্টল সংখ‍্যা কমিয়ে ২২৫টি করা হয়। দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্বরোড থেকে বিআরটিসির বাস চালু করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর