শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

চাঁদপুর পাসপোর্ট অফিসের সামনে থেকে ৪ দালাল আটক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২০৮ বার পঠিত
আপডেট : সোমবার, ৩১ জানুয়ারি, ২০২২, ৪:৪২ অপরাহ্ণ

 

র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি  দল গোপন সংবাদের ভিত্তিতে ৩০ জানুয়ারি চাঁদপুর ফরিদগঞ্জ রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে সরকার এন্টারপ্রাইজ দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৪ জন সক্রিয় সদস্যকে র‍্যাব গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুর জেলার চাঁদপুর সদর থানার ষোলঘর গ্রামের শংকর চক্রবতী এর ছেলে অনুরাগ চক্রবর্তী(১৯), ফরিদগঞ্জ থানার নড়াইলচর গ্রামের লোকমান পাটোয়ারির ছেলে মোঃ মাসুম হাসান ওরফে রাজু (২৫), চাঁদপুর সদর থানার তরপছন্দি গ্রামের মোঃ ছিটু গাজীর ছেলে মোঃ মোশাররফ হোসেন (৪২) এবং একই থানার দক্ষিণ তরপুর চন্ডি গ্রামের আব্দুর রহিমের ছেলে আবদুল মান্নান(৫৫)।

অভিযানে গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫০০ টাকা, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লিপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরাসকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে।

তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে। এবং সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে র‍্যাবকে জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর