বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী রোমানের পক্ষে মিছিল কচুয়ায় ট্রাক ও সিএনজি সংঘর্ষে হতাহত ৬ মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর চাঁদপুরে আধুনিক কর্ণার শপিং কমপ্লেক্সের উদ্বোধন মুক্তিযোদ্ধা আঃ আজিজ খান সড়ক দুর্ঘটনায় আহত।। সিএমএইচ ভর্তি মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনের পথ থেকে আমরা কখনো বিচ্যুত হবো না: শিক্ষামন্ত্রী চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট আইডি কার্ড ও সনদ বিতরণ মাধ্যমিকে উর্ত্তীর্ণদের ভর্তি প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী আমরা যুদ্ধ চাই না: প্রধানমন্ত্রী চাঁদপুর সদর-পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

চাঁদপুরে মাস্ক ছাড়া সড়কে বের হলেই জরিমানা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯০ বার পঠিত
আপডেট : রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ৮:৩৫ অপরাহ্ণ

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে মাস্ক না পরে সড়কে বের হলেই গুনতে হবে জরিমানা। শনিবার (২২ জানুয়ারি) বিকেলে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ সড়কে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

এসময় অর্ধশতাধিক মামলায় পথচারী ও বিভিন্ন যানবাহনের আরোহীদের ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ আরোপ করার পর চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

মাস্কবিহীন সড়কে নামা পথচারীদের কোন অজুহাত মানছে না ভ্রাম্যমান আদালত। মুখে মাস্ক না থাকলেই করা হচ্ছে জরিমানা। শুধু তাই নয়, থুতনিতে কিংবা পকেটেও মাস্ক থাকলে করা হচ্ছে জরিমানা ও সতর্ক। অজুহাত দেখালেই দ্বিগুণ জরিমানা করা হচ্ছে।

শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের ওয়ারলেস বাজার ও বাবুরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. হেলাল উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, জরিমানা করাটা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমাদের প্রধান কাজ হচ্ছে জনসাধারণকে সচেতন করা। অহেতুক যারা মাস্ক পড়ছে না কিবাং বিধিনিষেধের তোয়াক্কা করছে না, তাদেরকে মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানা করা হচ্ছে। কোন প্রকার অজুহাত গ্রহনযোগ্য হবে না।

হেলাল উদ্দিন চৌধুরী আরও বলেন, আমরা বাস, সিএনজি, অটোরিকশা ও মোটরসাইকেলের উপর অভিযানের পাশাপাশি সচেতনতা করার লক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছি। যাতে সবাই মাস্ক পরিধান করে এবং স্বাস্থবিধি মেনে চলে। প্রতিদিন শহরের বিভিন্ন সড়কে আমাদের মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর