রবিবার, ২২ মে ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

ফরিদগঞ্জ ১৩ ইউপি নির্বাচন কাল , সুষ্ঠ ভোটের আশ্বাস প্রশাসনের, শঙ্কায় ভোটাররা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩১৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২, ৪:০১ অপরাহ্ণ

 

চাঁদপুর ফরিদগঞ্জ প্রতিনিধি

 

চাঁদপুর ফরিদগঞ্জে ১৩ ইউপি নির্বাচন কাল। সুষ্ঠ ভোটের আশ্বাস প্রশাসনের, শঙ্কায় ভোটাররা।সারা

দেশের ন্যায় ৫ জানুয়ারী ৫ম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত আসনের ১২৪ জন এবং সাধারণ আসনে ৪৯৬ জন প্রার্থীসহ মোট ৬৯৩ জন প্রার্থীর নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন। গত ৩জানুয়ারী সোমবার রাত ১২ ঘটিকায় প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে । এদিকে প্রশাসন সুষ্ঠ নিরেপক্ষ নির্বাচন উপহার দিতে রাত দিন মাঠে কাজ করছেন। ইউনিয়ন ভিক্তিক বিট পুলিশিং সভার মাধ্যমে প্রার্থীদের নিয়ে প্রতিটি ইউনিয়নে ফরিদগঞ্জ – হাজীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ সভা সুষ্ঠ নির্বাচনের জন্য প্রার্থীদের নিয়ে সভা করেন।গত ২৮ ডিসেম্বর জেলা প্রশাসকের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে  সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে  প্রার্থীদের নিয়ে বৈঠক করা হয় । ২০ ডিসেম্বর সোমবার সকাল থেকে উপজেলা পরিষদ চত্ত্বরে প্রার্থীদের পক্ষে সমর্থকদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে যারা নির্বাচন করছেন, তারা বিশাল বিশাল শো-ডাউন নিয়ে তাদের প্রতীক গ্রহণ করেছেন। প্রায় পুরোদিনই উপজেলা পরিষদ এলাকাটি ছিল নির্বাচনী আমেজে মুখরিত থাকলেও প্রতীক বরাদ্দের রাতেই। ফরিদগঞ্জের ১২ নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নে।২০ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৭ টায় ফিরোজপুর বাজারে নৌকা প্রতিকের মিছিল নিয়ে যাওয়ার সময় স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান মাষ্টারের (আনারস) প্রতিকের সমর্থকরা নৌকার কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় এই ঘঠনায় ২০ জন আহত হয়। এই দিকে চরদুখিঃয়ার গঠনায় ১০ গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী,হুমাউন কবির ও এমরান ভুইয়া কর্মির আসামি করায়। ২২ ডিসেম্বর বুধবার বিকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির পাটওয়ারী সংবাদ সম্মেলনে করেন।

২৫ ডিসেম্বর শুক্রবার গভীর রাতে ইউনিয়নের বালিথুবা, উত্তর কৃষ্ণপুর ও ইসলামপুর নির্বাচনকে কেন্দ্র করে রাতের আঁধারে নৌকার তোরণ পুড়িয়ে ও পোষ্টার, ব্যানার ছিঁড়ে পেলেছে দুর্বৃত্তরা। এই নিয়ে ২ নং বালিথুবা নৌকার চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র আনারশ চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর জন্য চিঠি দেন রিটার্নিং কর্মকর্তা। এই দিকে ২৫ ডিসেম্বর শনিবার ফরিদগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২২ জন স্বতন্ত্র প্রার্থী বহিস্কার করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই নিয়ে সমোলচার ঝড় উঠে ফরিদগঞ্জে। ২৬ ডিসেম্বর উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নে ৫ম ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী শাহ্ আলম শেখের বসতঘরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। ২৭ ডিসেম্বর ফরিদগঞ্জ উপজেলার ৭ নং পাইকপাড়া উত্তর ইউনিয়নে ৩ নং ওয়ার্ডে নৌকা প্রতীকের অস্থায়ী নির্বাচনী কার্যালয় পুড়িয়ে দেওয়ায় হয়। সর্বশেষ ২৮ ডিসেম্বর রনক্ষেত্র হয় গৃদকালিন্দিয়া বাজারের নৌকা ও আনারশ প্রার্থীর কর্মিদের হামলায় ২৫ জন আহত ও ৪০ টির উপরে মটরসাইকেল ভাংচুর করা হয়। এই আওয়ামীলীগ মনোনীত প্রার্থী তথা নৌকা প্রতীকের প্রার্থী মো. শরীফ হোসেন খানের পক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১লা জানুয়ারী চরদুখিঃয়া ঘোড়া প্রতিকের প্রার্থী হারুনুর রশিদ ও তার সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত আমার কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচারনায় বাঁধা, পোষ্টার-ব্যানার ছিঁড়ে পেলাসহ আমার কর্মী সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। এবং আমার বাবাকে মেরে চেষ্ঠা করে এমন অভিযোগ করেন রজনীগন্ধা প্রতিকের প্রার্থী মামুনুর রশিদ সুমন।
এই দিকে ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে প্রচারণা শুরু করেন প্রার্থীরা। শান্তিপূর্ণ নির্বাচন করতে ফরিদগঞ্জ ৭ নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে “আমার গণতন্ত্র আমার কাছে দামি, ভোট দেবো তাকে আমি চাইবো যাকে” এই স্লোগানে ২জন সংরক্ষিত এবং ৪ জন সদস্যসহ মোট ৬ প্রার্থী শান্তি পূর্ণ নির্বাচন করতে তারা ঐক্যবদ্ধ হয়েছেন। প্রচারণা ১৩ দিনের মধ্যে দিয়ে বিভিন্ন ইউনিয়ন হামলা, মামলার মধ্য দিয়ে প্রচারণা চলা কালে ভিবিন্ন গঠনা গঠে এই সাধারণ ভোটারের মাঝে সুষ্ঠ ভোট নিয়ে শঙ্ক দেখা দেয়। ২ নং বালিথুবা চশমা প্রতীকারের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন নয়ন বলেন সুষ্ঠ ভোটের পরিবেশ তৈরি হলে সাধারণ ভোটাররা অবশ্যই ভোট দিতে যাবে,পরিবেশ ভালো না থাকলে ভোট দিতে যাওয়ার দরকার নেই। ১১ নং চরদুখিঃয়া আনারশ প্রতীকে চেয়ারম্যান পদ প্রার্থী বাছির জানান নির্বাচনে প্রচারণায় বহিরাগত লোকের সমাগম দেখা যাচ্ছে তারা ভোট কেন্দ্রের আশেপাশের রাস্তা গুলো চিনে রাখে,বহিরাগত লোকদের সমাগম দেয় সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কায় আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর