শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

ফরিদগঞ্জ ইউপি নির্বাচনে বিদ্রোহীদের চাপে কোণঠাসা নৌকার প্রার্থীরা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৬৯ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২, ৩:০৫ অপরাহ্ণ

 

 

ফরিদগঞ্জ প্রতিনিধি

চাঁদপুর ফরিদগঞ্জে ১৩ টি ইউপি নির্বাচন ৫ জানুয়ারী বুধবার। নির্বাচনকে ঘিরে সরগরম চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকায় প্রচার-প্রচারণা শেষ হলো প্রার্থীদের। নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে। বিরোধী দল বিএনপি নির্বাচনে প্রার্থী না দিলেও আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা সুবিধাজনক স্থানে, এমনটি দেখা যাচ্ছে না।

কারণ বেশির ভাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগেরই লোকজন। এমনকি বর্তমান সাংসদ ও সাংদদের এলাকায় ও রয়েছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী,সাথে ১৩ টি ইউনিয়নের মধ্যে ১০ টি ইউনিয়নে রয়েছে বিএনপির সমর্থিত প্রার্থী।দলীয় প্রতীক না থাকলেও তারা নিজেদের পছন্দের প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এই বিদ্রোহী প্রার্থীরা নৌকার জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন। ১ টি ইউনিয়ন ছাড়া নৌকার প্রার্থীরা কোণঠাসা হয়ে পড়েছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন প্রার্থী মাঠে প্রচার-প্রচারণা শেষ করছেন।

প্রার্থীরা পথসভা, গণসংযোগ, মতবিনিময়সভাসহ ভোটারদের দরজায় ভোট প্রার্থনা করছেন। তবে প্রতিটি ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার বিপক্ষে একাধিক বিদ্রোহী প্রার্থী লড়াই করছেন।

ফলে অনেক ইউনিয়নে নৌকার বিজয় নিয়ে সংশয় দেখা দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করা হলেও খুব বেশি কাজে আসেনি।

বরং অনেক স্থানে বিদ্রোহীদের চাপে প্রচার-প্রচারণায় গতি আনতে পারছেন না সরকারি দলের প্রার্থীরা।

বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে, বিদ্রোহী প্রার্থীদের কাউকে কাউকে আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা সমর্থন দিচ্ছেন। এতে সংঘর্ষ-সহিংসতা বাড়ার আশঙ্কা করছেন ভোটাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর