সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

হাজীগঞ্জে ‘পিএইচপি কুরআনের আলো’ প্রতিভার সন্ধানে চাঁদপুরের অডিশন রাউন্ড সম্পন্ন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৮৮ বার পঠিত
আপডেট : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২, ৯:২৯ অপরাহ্ণ

হাজীগঞ্জে ‘পিএইচপি কুরআনের আলো’ প্রতিভার সন্ধানে-২০২২ প্রতিযোগিতার এর অডিশন রাউন্ড সম্পন্ন হয়েছে। অডিশনে চাঁদপুর জেলার বিভিন্ন মাদরাসা থেকে ৩৫ জন কুরআনের হাফেজ অংশ নেয়। এর মধ্যে ১৪ জন প্রতিযোগী উত্তীর্ণ হয়ে ঢাকা যাওয়ার ইয়েস কার্ড পেয়েছে। সোমবার হাজীগঞ্জের আলীগঞ্জ দারুস সুন্নাহ নূরানী ও হাফেজিয়া মাদারাসায় দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে চলতি বছরের এই অডিশন রাউন্ড সম্পন্ন হয়।
অডিশন রাউন্ডে প্রধান অতিথি ও প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, ‘পিএইচপি কুরআনের আলো’ প্রতিভার সন্ধানে প্রতিযোগিতার কেন্দ্রীয় বিচারক হাফেজ মাওলানা ক্বারী মো. জহিরুল ইসলাম। বিশেষ অতিথি ও সহকারী বিচারকের দায়িত্ব পালন করেন, হাফেজ ক্বারী সাফায়েত হোসেন। এর আগে প্রতিযোগীতায় অংশ গ্রহণকারীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, প্রধান বিচারক ও সহকারী বিচারকসহ অতিথিবৃন্দ।
আলীগঞ্জ দারুস সুন্নাহ নূরানী ও হাফেজিয়া মাদারাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডাইরেক্টর মুকসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাইতুন নূর তাহ্ফিজুল কুরআন মাদারাসার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অধ্যক্ষ মাওলানা ক্বারী মো. নাজির আহমাদ, আলীগঞ্জ দারুস সুন্নাহ নূরানী ও হাফেজিয়া মাদারাসার ও প্রধান শিক্ষক মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।
পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে চাঁদপুর জেলা প্রতিনিধি ক্বারী এইচ. এম মাইনুদ্দীন খান ইসলামাবাদীর স ালনায় ইত্তেহাদুল হুফফাজ সংগঠন হাজীগঞ্জের আয়োজনে অনুষ্ঠান শেষে পবিত্র কোরআন থেকে তেলওতায়, দুরুদ পাঠ এবং দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, ওয়ারুক রাড়া মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মো.ওবায়েদুর রহমান।
ইয়েস কার্ডপ্রাপ্ত হাফেজরা হলেন, হাজীগঞ্জ উপজেলার আলীগঞ্জ দারুস সুন্নাহ নূরানী ও হাফেজিয়া মাদারাসার শিক্ষার্থী মো. রমজান হোসেন, বাইতুন নূর তাহ্ফিজুল কুরআন মাদারাসার শিক্ষার্থী মো. সাখাওয়াত হোসেন ও মো. মাহমুদুর হাসান, রহিমানূর ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার শিক্ষার্থী মো. সাখাওয়াত হোসেন, ফরিদগঞ্জ উপজেলার জামীয়া সুলতানীয়া রশিদীয়া দারুল উলুম মাদরাসার শিক্ষার্থী মো. আব্দুল মোতালেব।
চাঁদপুর সদর উপজেলার আল-আমিন মাদরাসার শিক্ষার্থী মো. হোসাইন আহমেদ, মো. ওবায়েদুল্লাহ্, মো. মুজাহিদুল ইসলাম ও মো. যুনায়েদ আহম্মদ, মারকাজুল কোরআন হাফেজীয়া মাদরাসার শিক্ষার্থী মো. ত্বহা মাহমুদ, মো. রেজাউল করিম ও আশিকুর রহমান, জামীয়া মাদানীয়া আশ্রাফুল উলুম মাদরাসার শিক্ষার্থী আব্দুল্লাহ শাকির, কচুয়া উপজেলার কড়িয়া তাহফিজুল উলুম নূরাণী ও হাফেজীয়া মাদরাসার শিক্ষার্থী মো. সিয়াম হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর