রবিবার, ২৯ মে ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি ম‍্যাচ জয়ের রেকর্ড বাবর আজম বাহিনীর

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৭৪ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১, ১০:১৮ পূর্বাহ্ণ

করাচি জাতীয় স্টেডিয়ামে সোমবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৩ রানে জয় পেয়েছে পাকিস্তান। এর মধ্য দিয়ে এক বছরে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে বাবর আজম বাহিনী।

এক পঞ্জিকাবর্ষে তারা রেকর্ড ১৮টি ম্যাচ জিতেছে। অবশ্য তারা নিজেরাই নিজেদের রেকর্ড ভেঙেছে। এর আগে ২০১৮ সালে এক পঞ্জিকাবর্ষে তারা সর্বোচ্চ ১৭টি ম্যাচ জিতেছিল। বিশ্বের আর কোনো দল এখনো এক বছরে এতোগুলো ম্যাচ জিততে পারেনি।

করাচিতে উইন্ডিজের বিপক্ষে টস হেরে পাকিস্তান আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০০ রান তোলে। যদিও ১ রানের মাথায়ই অধিনায়ক বাবর আজমের উইকেট হারিয়েছিল তারা। ২ বল খেলে শূন্যরানে ফেরেন তিনি। কিন্তু এরপর মোহাম্মদ রিজওয়ান, হায়দার আলী ও মোহাম্মদ নাওয়াজের ব্যাটে ভর করে ২০০ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান।

রিজওয়ান ৫২ বলে ১০ চারে সর্বোচ্চ ৭৮ রান করেন। হায়দার ৩৯ বলে ৬টি চার ও ৪ ছক্কায় করেন ৬৮ রান। মোহাম্মদ নাওয়াজ ৩টি চার ও ২ ছক্কার সাহায্যে ১০ বলে অপরাজিত ৩০ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ ওয়াসিম ও শাদাব খানের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পুরানবাহিনী। শেষ পর্যন্ত ১৯ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায় উইন্ডিজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর