রবিবার, ২২ মে ২০২২, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

চাঁদপুর-ফরিদগঞ্জ মহাসড়কে বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণ, ঘটতে পারে দুর্ঘটনা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯১ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

চাঁদপুর-ফরিদগঞ্জ-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে পিস উঠে বড় বড় গর্ত ও কুঁজ কিংবা মণ্ডের ন্যয় ঢালা পিচের কারণে দিন দিন সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। প্রায়শই এই সড়কে যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণহানিসহ দুর্ঘটনা ঘটছে।

জানা গেছে, বিগত অর্থ বছরে শেষ হওয়া সওজর প্রায় ১২৮ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা থেকে রায়পুর পর্যন্ত সড়কটির পাশ^ বর্ধিত করণ ও সংস্কার কাজ সম্পন্ন হয়। কিন্তু কয়েকমাস না যেতেই সড়কের বিভিন্ন স্থানে ফাঁটল ও পিচ উঠে যাওয়া, মণ্ডের মতো একস্থানে জমে যাওয়ার ঘটনা ঘটছে। চাঁদপুর-ফরিদগঞ্জ-লক্ষ্মীপুর আঞ্চলিক এই মহাসড়ক দিয়ে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন ছাড়াও স্থানীয়ভাবে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করছে।

সরেজমিন দেখা যায়, এই আঞ্চলিক মহাসড়কটির বিভিন্ন স্থানে ঢালা পিচের কুঁজ কিংবা মণ্ডের কারণে অমসৃণ হয়ে আছে। বিশেষ করে সড়কের ফরিদগঞ্জ-রায়পুর অংশের ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড থেকে বর্ডার বাজার পর্যন্ত বিভিন্ন স্থানে কোথায় পিচ উঠে দিয়ে গর্ত, কোথাও কুঁজ কিংবা মণ্ডের মতো উঠে গেছে।

বিশেষ করে নারিকেল তলা থেকে খাজুরতলা মাঝামাঝি অবস্থানে সড়কের মধ্যে পিচের ১০/১২ ফুট দৈর্ঘ্যের প্রায় এক দেড় ফুট উঁচ্ পিচ কুঁজ কিংবা মণ্ডের ন্যায় আছে। একইভাবে চতুরা ব্রিজের নিকটস্থ আজিম বাড়ির সামনেও একই অবস্থা দেখা গেলো। দীর্ঘদিন এই অবস্থা হয়ে থাকায়, বিশেষ করে মোটর সাইকেল কিংবা তিন চাকার গাড়ি চলাচলের সময় ঝুঁকির মধ্যে পারাপার হতে হয়। কোনো কোনো সময় গাড়ি উল্টে গিয়েও দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে।

তাই গুরুত্বপূর্ণ ওই সড়কটির বিভিন্নস্থানে এবড়ো-থেবড়ো ভাবে পিচ উঁচু হয়ে মণ্ডের ন্যায় পড়ে থাকায় চরম আকারে ঝুঁকি নিয়ে চলাচল করছে এসব যানবাহন ও পথচারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর