শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আইয়ুব বেপারীকে ১৪ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সমর্থন ছুটি শেষে কর্মস্থলে যোগদান করলেন চাঁদপুর সদর ইউএনও নভেম্বরে রে‌মিট্যান্স এসেছে ১৫৯ কোটি ডলার হাজীগঞ্জ বাজারে কিউসি টাওয়ারে আগুন, ফায়ারম্যানসহ আহত ১০ বিজয়ের মাস ডিসেম্বর কাল শুরু একসঙ্গে এসএসসি পাস করলেন বাবা-মেয়ে চাঁদপুরে ইনকিলাব সাংবাদিক কন্যার সাফল্য শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের নব-নির্বাচিত সভাপতি কামরুজ্জামান মিন্টুর মাজার জিয়ারত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা সভাপতি কামরুজ্জামান মিন্টু, সম্পাদক জেড. এম আনোয়ার….. শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা  চার নাম্বারে, আনারসের জয়

হাজীগঞ্জে ১১ ইউনিয়নে ৭৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৯৭ জনের মনোনয়নপত্র দাখিল

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২৮ বার পঠিত
আপডেট : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ৯:১৯ অপরাহ্ণ

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ,চাঁদপুর প্রতিনিধি 
চাঁদপুরের হাজীগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১১টি ইউনিয়নে মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীদের যাচাই-বাছাই আগামিকাল সোমবার (২৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে। এর আগে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (২৭ নভেম্বর) পর্যন্ত  ৫৯৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৩৭ জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও স্ব-স্ব রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, রাজারগাঁও ইউনিয়ন থেকে ১১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ¦ আব্দুল হাদী মিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা আবুল হাশেম, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো. ইউছুফ আলী।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আনোয়ার হোসেন, মো. নজরুল ইসলাম, মো. জুলফিকার আলী, মো. রফিক পাটওয়ারী, আ. মালেক প্রধানীয়া, মো. মফিজুর রহমান, মো. সিদ্দিকুর রহমান ও মো. দেলোয়ার হোসেন। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
বাকিলা ইউনিয়ন থেকে ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মুহাম্মদ হাবিবুর রহমান লিটন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. জামাল উদ্দিন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জুলহাস মিয়া, জহির উদ্দিন মো. রাসেল, মো. শাহআলম মৃধা, মো. মিজানুর রহমান ও অহিদুজ্জামান পাটওয়ারী। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
কালচোঁ উত্তর ইউনিয়ন থেকে ৪ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. মানিক হোসেন প্রধানীয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী আব্দুল মতিন মজুমদার।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু সায়েম মিয়াজী ও মো. আবুল কালাম আজাদ। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
কালচোঁ দক্ষিণ ইউনিয়ন থেকে ৪ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আকতার হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা শাহাদাত হোসেন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা স্বপন ও মো. জাহাঙ্গীর হোসেন ফরাজী। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
হাজীগঞ্জ সদর ইউনিয়ন থেকে ৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী থেকে আলহাজ¦ সফিকুল ইসলাম মীর, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা মোস্তাফিজুর রহমান।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইউসুফ প্রধানীয়া সুমন, মো. জুলহাস চৌধুরী, শাকিল আহমেদ টুকু ও শরীফুল ইসলাম গাজী। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
বড়কুল পূর্ব ইউনিয়ন থেকে ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. আহসান হাবিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা ক্বারী আব্দুল হামিদ, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইমাম হোসেন, হাফেজ আবুল কাশেম মাছুম বিল্লাহ, মোহাম্মদ হুমায়ুন কবির ও মজিবুর রহমান মজিব। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
বড়কুল পশ্চিম ইউনিয়ন থেকে ৩ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মনির হোসেন গাজী, স্বতন্ত্র প্রার্থী আব্দুস সামাদ মিয়াজী ও নুরুল আমিন হেলাল। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
হাটিলা পূর্ব ইউনিয়ন থেকে ৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ মোস্তফা কামাল মজুমদার, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী আরিফ হোছাইন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী দেলোয়ার হোসেন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আরিফুল ইসলাম, মোশারফ হোসেন ও মো. সোহরাব হোসেন মিয়াজী। এছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন থেকে ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী কাজী নুরুর রহমান বেলাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. দেলোয়ার হোসেন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম, নেছার আহম্মদ, মো. আলী আকবর শেখ, আলী আহম্মেদ ও মো. ইউনুছ মিয়া। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন থেকে ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিন বাচ্চু, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা কাউসার হোসাইন।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. নাছির উদ্দিন, শাহিদুল ইসলাম, দুলাল হোসেন, আনোয়ার হোসেন ও নাজমুল হাসান। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
হাটিলা পশ্চিম ইউনিয়ন থেকে ১১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী একেএম মজিবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মো. ইয়াছিন মনির।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. ইমাম হোসেন লিটন, মো. জসিম উদ্দিন, মো. জসিম উদ্দিন মো. গোলাম চিশতী, মোহাম্মদ আলী, মোহাম্মদ মাসুদ আলম খাঁন, মো. গোলাম মোস্তফা গাজী ও মোহাম্মদ গোলাম কাউছার। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য, হাজীগঞ্জের ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দণি ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান এবং হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।

বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দণি ইউনিয়নে উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী। আগামি ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩-৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর