বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

অভিষেক ম‍্যাচে রাঙ্গাতে পারেনি ইয়াসির

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৩৫ বার পঠিত
আপডেট : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ণ

আবারও আক্রমণে হাসান আলী। ৯১তম ওভারের শেষ বলে পায়ে লাগে অভিষেক টেস্ট খেলতে নামা ইয়াসিরের। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন বাবর আজম। তবে বল স্ট্যাম্প  মিস করায় বেঁচে যান ইয়াসির। পরের ওভারেই চার মেরে টেস্ট ক্যারিয়ারের রানের খাতা খোলেন। শাহিন আফ্রিদিকে দারুণ কাভার ড্রাইভে সাদাপোশাকে নব যাত্রা শুরু হয় চট্টগ্রামের এই ক্রিকেটারের। কিন্তু বেশিদূর এগোতে পারলেন না, হাসানের বলেই বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ৪ রান। দীর্ঘ প্রতীক্ষার পর সুযোগ পেয়েছিলেন, কিন্তু প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ এই ব্যাটসম্যান।

বাংলাদেশ: ২৭৩/৬ (মুশফিক ৯১*, মেহেদি ২*)

শুরুতেই ফিরলেন লিটন

হাসান আলীর বলে এলবিডব্লিউর শিকার হয়ে দ্বিতীয় দিনের শুরুতে ফিরলেন লিটন দাস। প্রথমে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন বাবর আজম। এরপর আর এই ডানহাতি ব্যাটসম্যানের রক্ষা হয়নি। মাত্র ১ রান যোগ করেন দ্বিতীয় দিন। ২৩৩ বলে ১১টি চার ও ১টি ছয়ে ১১৪ রান করে ফেরেন সাজঘরে।  লিটনের আউটে ভেঙে যায় পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে গড়া ৪২৫ বলে ২০৬ রানের জুটি।

মুশফিক-লিটনে আরও একটি সুন্দর দিনের অপেক্ষায় বাংলাদেশ

আলোক স্বল্পতার কারণে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্টের প্রথম দিন ৫ ওভার খেলা কম হয়। এ জন্য শনিবার (২৭ নভেম্বর) দ্বিতীয় দিন খেলা শুরু হবে ১১ মিনিট আগে। অর্থ্যাৎ ৯টা ৪৯ মিনিটে।  ৮৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলে প্রথম দিন শেষ করেছিল বাংলাদেশ।  মুশফিকুর রহিম ৮২ ও লিটন কুমাস দাস ১১৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করছেন।

প্রথম দিন

শুরুটা ভালো হয়নি। স্কোরবোর্ডে ৪৯ রান না যোগ হতেই নেই চার উইকেট। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম-লিটন দাস। শুধু হালই ধরেননি, দুজনে জুটিতে প্রথম দিনে আর কোনো বিপদই ঘটেনি বাংলাদেশ শিবিরে। পঞ্চম উইকেটে তারা দুজন ৪১৩ বল মোকাবিলা করে ২০৪ রান তোলেন। লিটন তুলনে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর মুশফিক আছেন অষ্টম সেঞ্চুরির অপেক্ষায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর