শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

বর্তমান চেয়ারম্যানদের মধ্যে বাদ পড়েছেন ৪ জন হাজীগঞ্জে ১১ ইউনিয়নে নৌকা পেলেন যারা নতুন মুখ ৬ জন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৯৬ বার পঠিত
আপডেট : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ১:৩৮ অপরাহ্ণ

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি,

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের দলীয় প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। ২৩ নভেম্বর মঙ্গলবার রাতে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডে মুলতবি সভায় এই দুই বিভাগের প্রার্থীদের নামের তালিকা চুড়ান্ত করা হয়।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার সিদ্ধান্ত অনুযায়ী চতুর্থ ধাপের সিলেট ও চট্টগ্রাম বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনিত প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করা হয়।
তালিকা সূত্রে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা হলেন, রাজারগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. আবদুল হাদী মিয়া, বাকিলা ইউনিয়নে মুহাম্মদ হাবিবুর রহমান লিটন, কালচোঁ উত্তর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. মানিক হোসেন প্রধানীয়া, কালচোঁ দক্ষিন ইউনিয়নে আকতার হোসেন মিকন।
হাজীগঞ্জ সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো. সফিকুল ইসলাম মীর, বড়কুল পূর্ব ইউনিয়নে মো. আহসান হাবীব, বড়কুল পশ্চিম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মনির হোসেন গাজী, হাটিলা পূর্ব ইউনিয়নে মো. মোস্তফা কামাল মজুমদার, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে কাজী নুরুর রহমান বেলাল, গন্ধর্ব্যপুর দক্ষিন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বাচ্চু ও হাটিলা পশ্চিম ইউনিয়নে একেএম মজিবুর রহমান।
এ দিকে বর্তমান চেয়ারম্যানদের মধ্যে বাদ পড়েছেন, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, বড়কুল পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব কবির হোসেন মিয়াজী, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মেলেটারী ও হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন লিটু।
এ ছাড়াও গত নির্বাচনে কালচোঁ দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী প্রার্থী) গোলাম মোস্তফা স্বপন আওয়ামী লীগের প্রার্থী আবু নছর মিন্টু পাটওয়ারীকে পরাজিত করে এবং হাটিলা পূর্ব ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) জলিলুর রহমান মির্জা দুলাল আওয়ামী লীগের প্রার্থী সোহরাব হোসেন মিয়াজীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার এই দুই ইউনিয়নে নতুন প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।
উল্লেখ্য আসছে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হাজীগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার ১১ টি ইউনিয়নকে ৪ ভাগে ভাগ করে ৪ জন রিটানিং কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। এর মধ্যে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান।
হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।
এর আগে গত ১০ নভেম্বর দেশের ৮৪০টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর