বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার ৭টি শহরে ভেন্যু চূড়ান্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ১:৫৬ অপরাহ্ণ

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক এক বছর পরই শুরু হতে যাচ্ছে একই ফরম্যাটের আরেকটি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২২ সালের আসরটির ভেন্যুসহ উদ্বোধনী ও ফাইনালের দিন-তারিখ ঠিক করেছে আইসিসি।

আগামী বিশ্বকাপেও ৪৫টি ম্যাচ মাঠে গড়াবে। যেখানে আগামী ১৬ অক্টোবর টুর্নামেন্ট শুরু। আর ফাইনাল হবে ১৩ নভেম্বর।

অস্ট্রেলিয়ার ৭টি শহরে ভেন্যু চূড়ান্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ভেন্যুগুলো হলো-অ্যাডিলেড ওভাল, ব্রিজবেনের দ্য গাব্বা, জিলংয়ের কার্ডিনিয়া পার্ক, হোবার্টের বেল্লেরিভ ওভাল, পার্থ স্টেডিয়াম, মেলবোর্নের দ্য এমসিজি ও সিডনির দ্য এসসিজি।

আগামী ৯ ও ১০ নভেম্বর দুটি সেমি-ফাইনাল হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও অ্যাডিলেড ওভালে। ফাইনালের ভেন্যু বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড।

এই আসরকে ঘিরে আগামী জানুয়ারিতে ঘোষণা করা হবে টুর্নামেন্টের সূচি। টিকিট বিক্রিও শুরু হবে তখন থেকে।

এদিকে এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভে খেলা সব দল ইতোমধ্যে আগামী বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে। এরমধ্যে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান সরাসরি খেলবে সুপার টুয়েলভে। তবে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া ও স্কটল্যান্ড খেলবে প্রথম রাউন্ডে। এই চার দলের সঙ্গে প্রথম রাউন্ডে খেলবে বাছাই পেরিয়ে আসা চার দল। আগামী ফেব্রুয়ারিতে ওমানে ও জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপের বৈশ্বিক বাছাইপর্ব।

২০২২ সালের অস্ট্রেলিয়ায় এই বিশ্বকাপটি মূলত হওয়ার কথা ছিল ২০২০ সালে। তবে করোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর