বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

হাজীগঞ্জে ১১ ইউনিয়নে ১৩ ইউপি চেয়ারম্যান প্রার্থীসহ ২২০ জনের মনোনয়নপত্র সংগ্রহ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২০১ বার পঠিত
আপডেট : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১, ১১:০৮ অপরাহ্ণ

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি 
হাজীগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১৩ জন চেয়ারম্যান, ১৬৬ জন সাধারণ সদস্য ও ৪১ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীসহ মোট ২২০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
গতকাল রোববার পর্যন্ত ১৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ৭ জন এবং স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৬ জন। এই স্বতন্ত্র প্রার্থী ছয়জনের মধ্যে ৩ জন প্রার্থীই বিএনপির নেতা।
নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, রাজারগাঁও ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী মিয়া, মনির খাঁন ও বাবুল পাটওয়ারী, বাকিলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী এবং কালচোঁ উত্তর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন থেকে মাওলানা মাইনুদ্দিন মিয়াজী, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু।
স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বাকিলা ইউনিয়ন থেকে বিএনপি নেতা এম.এ নাফের শাহ্ ও মো. জুলহাস মিয়া, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি নেতা গোলাম মোস্তফা স্বপন এবং হাটিলা পূর্ব ইউনিয়ন থেকে মো. আরিফ হোসেন।
জানা গেছে, গতকাল রোববার পর্যন্ত উপজেলার রাজারগাঁও ইউনিয়ন থেকে ৩ জন চেয়ারম্যান, ১১ জন সাধারন সদস্য ও ৩ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। বাকিলা ইউনিয়ন থেকে ৩ জন চেয়ারম্যান, ২১ জন সাধারন সদস্য ও ৮ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
কালচোঁ উত্তর ইউনিয়ন থেকে ১ জন চেয়ারম্যান, ১২ জন সাধারন সদস্য ও ১ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। কালচোঁ দক্ষিণ ইউনিয়ন থেকে ২ জন চেয়ারম্যান, ১৪ জন সাধারন সদস্য ও ৫ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
হাজীগঞ্জ সদর ইউনিয়ন থেকে ১ জন চেয়ারম্যান, ২৩ জন সাধারন সদস্য ও ৬ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। বড়কুল পূর্ব ইউনিয়ন থেকে ১ জন চেয়ারম্যান, ১৩ জন সাধারন সদস্য ও ৩ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
বড়কুল পশ্চিম ইউনিয়ন থেকে ৩ জন সাধারন সদস্য ও ২ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। হাটিলা পূর্ব ইউনিয়ন থেকে ১ জন চেয়ারম্যান, ১৮ জন সাধারন সদস্য ও ৩ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন থেকে ১১ জন সাধারন সদস্য ও ২ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন থেকে ১ জন চেয়ারম্যান, ১৮ জন সাধারন সদস্য ও ৩ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং হাটিলা পশ্চিম ইউনিয়ন থেকে ২২ জন সাধারন সদস্য ও ৫ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
এই ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজারগাঁও, কালচোঁ উত্তর  ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান এবং হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।
বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।
উল্লেখ্য, এর আগে ১০ নভেম্বর দেশের ৮৪০টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। এর মধ্যে হাজীগঞ্জের উপজেলার ১২টির মধ্যে ১১টি ইউনিয়ন, শাহরাস্তি উপজেলার সবকটি (১০টি) ইউনিয়ন এবং  হাইমচর উপজেলার ৬টির মধ্যে ২টি ইউনিয়নে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর  আর ভোটগ্রহণ আগামি ২৩ ডিসেম্বর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর