বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে কঠোর ব‍্যবস্থা নেওয়া হবে, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২২৭ বার পঠিত
আপডেট : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ১২:৪৫ অপরাহ্ণ

যারা প্রশ্নপত্র ফাঁসের কোনোরকম অপচেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীতে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে আজ রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। আমরা সেটি আশা করি। ইনশাআল্লাহ কোথাও প্রশ্নপত্র ফাঁস হবে না। কিন্তু, গুজব ছড়ানোর অপচেষ্টা বরাবরের মতো আছে। কেউ যেন গুজবে কোনোভাবে কান না দেন। আমি অভিভাবকদের কাছে অনুরোধ করব—কোনোভাবে কোনোরকম গুজবে কান দেবেন না। আপনার সন্তানেরা যেন কোনোভাবে গুজবে কান না দেয়, সে ব্যাপারেও আপনারা খেয়াল রাখবেন। আর যারা গুজব ছড়াবে কিংবা প্রশ্নপত্র ফাঁসের কোনোরকম অপচেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবং এটিতে কোনো সন্দেহ নেই।’

পরীক্ষা চলাকালে এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকদের কেন্দ্রের বাইরে জটলা না করার অনুরোধ জানিয়ে ডা. দীপু মনি বলেন, ‘বেশির ভাগ প্রতিষ্ঠানে অভিভাবকদের অপেক্ষা করার খুব ভালো ব্যবস্থা নেই। পরীক্ষাকেন্দ্রের বাইরে অনেক ভিড় থাকছে, সেখানে স্বাস্থ্যবিধি মানাও খুব একটা সম্ভব হচ্ছে না। সে কারণে অভিভাবকদের অনুরোধ করব, যেন তাঁরা এ ব্যাপারে একটু যত্নবান হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর