বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

২ ওসির নম্বর ক্লোন করে প্রার্থীদের কাছ থেকে অর্থ দাবি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৫ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১, ৯:৫৫ পূর্বাহ্ণ

পাবনার সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ও আমিনপুর থানার (ওসি) রওশন আলমের সরকারি মোবাইল নম্বর ‘ক্লোন’ করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে অর্থ দাবির অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুর থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল পর্যন্ত উপজেলার সব প্রার্থীদের ফোন করে এই অর্থ দাবি করা হয় বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আমিনপুর-সুজানগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

উপজেলার আমিনপুর থানার রানিনগর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জিএম তৌফিকুল আলম পিযুষ বলেন, তিনি ফোন পেয়েছিলেন। ওই নম্বর থেকে তার কাছে ১ লাখ টাকা চাওয়া হয়। তবে তিনি টাকা না দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন।

মানিকহাট ইউনিয়নের নৌকার প্রার্থী শফিউল ইসলাম খান বলেন, ওসির নম্বর থেকে তার কাছেও ফোন আসে। তিনি ব্যস্ত থাকায় ফোন ধরতে পারেননি। পরে থানায় গিয়ে ওসিকে ফোন দেওয়ার কারণ জানতে চাইলে নম্বরটি ক্লোন হওয়ার বিষয় জানাজানি হয়।

সুজানগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে কিছু দুষ্কৃতিকারী তার সরকারি মুঠোফোনের নম্বর ক্লোন করে বুধবার সকাল থেকে উপজেলার সব চেয়ারম্যান প্রার্থীর কাছে অর্থ দাবি করছে। এমন ঘটনা কয়েকজন প্রার্থী থানায় এসে জানালে বিষয়টি জানতে পারেন তিনি।

আমিনপুর থানার ওসি রওশন আলম জানান, ঘটনা জানার সঙ্গে সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। পরে দুই থানায় একটি জিডি করা হয়েছে। দ্রুত চক্রটিকে শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রার্থীদের কাছ থেকে এভাবে আমাদের নম্বর ক্লোন করে টাকা চাওয়ার বিষয়টি দুঃখজনক বলে তিনি মনে করেন।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, একটি অসাধু চক্র আসন্ন ইউপি নির্বাচন সামনে রেখে বিভিন্ন সরকারি নম্বর ক্লোন করে প্রার্থীদেরকে ফোন করে নির্বাচনে সুবিধা প্রদানের কথা বলে বিকাশ বা নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে।  সুজানগরের ওসির নম্বর ক্লোন করে এই ধরনের কল করা হয়েছে।

প্রসঙ্গত দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর সুজানগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর