শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আমিন কেরানী ফরিদগঞ্জের কাঁশারা সিদ্দিকীয়া দাখিল মাদ্রসার সভাপতি নির্বাচিত বাকিলা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জুলহাস মিয়ার মনোনয়নপত্র দাখিল ফরিদগঞ্জ আন-নূর জামে মসজিদের কার্যক্রম উদ্বোধন রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা বিদেশ যেতে পারেন: হানিফ নাঈমকে চাপা দেওয়া গাড়ির মূল চালক গ্রেপ্তার সড়ক দূর্ঘটনায় প্রান গেল ৩ কলেজের শিক্ষার্থী কচুয়ায় বিআরটিসি-সিএনজির সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থী নিহত ও আহত- ৩ জন \ এলাকায় শোকের মাতম চাঁদপুরে বাস-সিএনজি সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থীর মৃত্যু দায়িত্ব নিয়েই পদত্যাগ করলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী তেজগাঁও বহুতল ভবনে আগুন পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মামলা

সহপাঠীকে বাঁচাতে ঢাবিতে ‘কনসার্ট ফর অয়ন’

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৬:৪০ পূর্বাহ্ণ

জটিল হৃদরোগে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী অয়ন ভট্টাচার্যের চিকিৎসাসেবায় সহযোগিতার লক্ষ্যে ‘কনসার্ট ফর অয়ন’ নামের এক চ্যারিটি শোয়ের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা।

আগামী ৫ ও ৬ নভেম্বর (শুক্রবার ও শনিবার) বিকেল ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্বরে অনুষ্ঠিত হবে এ চ্যারিটি শো। এতে দেশের স্বনামধন্য মোট ২২টি সাংস্কৃতিক সংগঠন ও ব্যান্ড অংশ নেবে। এর মধ্যে ঢাবির তবীব মাহমুদ ও গলি বয় রানা, শিরোনামহীন, আপেক্ষিক, মেট্রোলাইফ, বে অব বেঙ্গল ও কৃষ্ণপক্ষসহ আরও কয়েকটি ব্যান্ড।

ফেসবুকে আয়োজনটি নিয়ে একটি ইভেন্ট খোলা হয়েছে। সেখানে আহ্বান জানিয়ে লেখা হয়েছে, কোনো টিকিটের প্রয়োজন নেই। টিএসসিতে চা খেতে খেতে গান শুনবেন, পাশে ডোনেশন বক্স থাকবে, সেখানে সবাই যার যার সামর্থ্য অনুযায়ী সাহায্য দেবেন, আপনার সাহায্যে হাসবে একটি প্রাণ, এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না।

অয়ন ভট্টাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি জটিল হৃদরোগে ভুগছেন। বিদেশে তার চিকিৎসার জন্য  ৩৫ লাখ টাকা প্রয়োজন। কিন্তু পরিবার এ অর্থ বহন করতে সক্ষম নয়। তাই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এ বিষয়ে শিরোনামহীন ব্যান্ডের প্রধান জিয়া রহমান বলেন, ‘অয়ন ভট্টাচার্য চারুকলার অনুষদের ছাত্র-আর্টিস্ট। তিনি খুবই অসুস্থ। তার জন্যই এ আয়োজন হবে। যতদূর জানি আমরা সবাই বিনা পারিশ্রমিকে গাইব। কনসার্টে টিকিটের পরিবর্তে থাকবে ডোনেশন বক্স। চাইলে যে কেউ-ই সাহায্য করতে পারবেন। অয়ন ছাড়া একই অনুষদের আরও একজন ছাত্র-আর্টিস্টের জন্যও এ আয়োজনের মাধ্যমে ফান্ড তৈরি করা হবে।’

এছাড়া ‘অয়নের জন্য আমরা’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে একটি অস্থায়ী আর্ট ক্যাম্প স্থাপন করেছে চারুকলা অনুষদের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তৈরি ১০০-১০০০ টাকা মূল্যের এ আর্ট বিক্রির সম্পূর্ণ টাকা খরচ করা হবে অসুস্থ অয়নের চিকিৎসায়।

সাহায্য পাঠানোর ঠিকানা
১. অয়ন ভট্টাচার্য
সঞ্চয়ী হিসাব নম্বর: ১৮–১৩৭৬৫২৪–০১
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বসুন্ধরা শাখা

২. বিকাশ রঞ্জন কর্মকার (অয়নের ভগ্নিপতি)
সঞ্চয়ী হিসাব নম্বর: ১১৩১২৬০০০১৪২৯
ইস্টার্ন ব্যাংক লিমিটেড, দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা

৩. বিকাশ নম্বর: ০১৬৮৭০৯৬০৪৭


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর