বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

ফেসবুকে আপত্তিকর মন্তব্যের জেরে যুবক গ্রেফতার

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৬:৪৪ পূর্বাহ্ণ

গাজীপুরের শ্রীপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর আনোয়ার হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আনোয়ার হোসেন (৪৫) ভাংনাহাটি গ্রামের মৃত সুলতানের ছেলে।

গত ১০ অক্টোবর শ্রীপুর থানায় মামলাটি দায়ের করেন প্রহলাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও উপজেলার দমদমা গ্রামের মৃত আব্দুল বাতেন পালোয়ানের ছেলে মো. হালিম পালোয়ান।

মামলার বাদী মো. হালিম পালোয়ান জানান, আনোয়ার হোসেনসহ ৮/১০ জন সংঘবদ্ধ চক্রের সদস্য বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা ধরনের পোস্ট করে তার সম্মানহানি করে আসছিল। গত ৫ সেপ্টেম্বর বিকেল ৪টা ১০ মিনিটে আনোয়ার হোসেনের নিজস্ব ফেসবুক আইডি থেকে তাকে ও গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজকে জড়িয়ে ছবিসহ একটি পোস্ট করা হয়। এতে বলা হয়, ‘এমপির ১নং অস্ত্রবাজ হালিম পালোয়ানের হাতের এই অটো শর্টগান কোথায়? প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।’

হালিম পালোয়ান বলেন, বিতর্কিত ওই পোস্টে অস্ত্র হাতে আমার যে ছবিটি ব্যবহার করা হয়েছে সেই ছবিটি বাংলা ছায়াছবির শুটিংয়ের ফাঁকে তোলা হয়েছিল। ওই ছবিতে খ্যাতনামা খল অভিনেতা মিজু আহমেদসহ আরও কয়েকজন অভিনয় শিল্পীর সঙ্গে এফডিসিতে শুটিংয়ে ব্যবহৃত অস্ত্র নিয়ে অভিনয় করেছিলাম। কিন্তু অভিযুক্ত আনোয়ার ওই ছবি থেকে মিজু আহমেদসহ বাকি অভিনেতাদের বাদ দিয়ে অস্ত্রহাতে শুধু আমার ছবিটি বিতর্ক তৈরি ও আমার সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশে ফেসবুক পোস্ট করে। বিষয়টি আমি অবগত হয়ে আইনের আশ্রয় নিয়েছি।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে হালিম পালোয়ানের দায়ের করা মামলায় আনোয়ারকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর