বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

দেশে করোনায় ৩জনের মৃত্যু,সনাক্ত ২২৯

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৯৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৫:৫১ অপরাহ্ণ

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৮৭৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৯ হাজার ৯৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২১১ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৩ হাজার ৮৩৬ জন করোনা থেকে সুস্থ হলো। আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৩টি ল্যাবে ২০ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২০ হাজার ৪৮টি। করোনা শনাক্তের হার এক দশমিক ১৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ১১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত তিনজনই নারী। কোনো পুরুষ মৃত্যুবরণ করেনি। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৮৪২ জন ও নারী ১০ হাজার ৩১ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুইজন ও চট্টগ্রাম বিভাগে একজন রয়েছেন। অন্য ছয় বিভাগে আজ কেউ মৃত্যুবরণ করেনি। এ ছাড়া দুজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর