মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

চাঁদপুরে বাজার তদারকি অভিযানে সাড়ে ৯ হাজার টাকা জরিমানা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২১৭ বার পঠিত
আপডেট : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৪:২৭ পূর্বাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ভোক্তা অধিকার আইন-২০০৯ লঙ্ঘন করার অপরাধে তিন ব্যবসা প্রতিষ্ঠানে সাড়ে ৯ হাজার টাকা জরিমানা হয়েছে। মঙ্গলবার চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট ও ওয়্যারলেস বাজারে এই বাজার তদারকি অভিযান পরিচালনা করেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর হোসেন।

জানা গেছে, এদিন বিকালে চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকির অভিযানে ভোক্তা অধিকার আইন-২০০৯ লঙ্ঘন করার অপরাধে বাবুরহাটের মুসলিম বেকারীকে নগদ  ৫ হাজার টাকা, ওয়্যারলেস বাজারের বিক্রমপুর সুইটসকে ২ হাজর ৫০০ এবং জনতা ট্রেডার্সকে ২ হাজার টাকাসহ মোট ৯ হাজার ৫০০ জরিমানা আরোপ ও আদায় এবং তাদেরকে সতর্ক করা হয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সো. নুর হোসেন বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক সহযোগিতায় এই বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করে, চাঁদপুর সদর থানা পুলিশ।

জনস্বার্থে বাজার তদারকি অভিযান অব্যাহৃত থাকবে বলে তিনি জানান এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার জন্য সকল ব্যবসায়ীদের অনুরোধ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর