শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী রোমানের পক্ষে মিছিল কচুয়ায় ট্রাক ও সিএনজি সংঘর্ষে হতাহত ৬ মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর চাঁদপুরে আধুনিক কর্ণার শপিং কমপ্লেক্সের উদ্বোধন মুক্তিযোদ্ধা আঃ আজিজ খান সড়ক দুর্ঘটনায় আহত।। সিএমএইচ ভর্তি মুক্তিযুদ্ধের লক্ষ্য অর্জনের পথ থেকে আমরা কখনো বিচ্যুত হবো না: শিক্ষামন্ত্রী চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট আইডি কার্ড ও সনদ বিতরণ মাধ্যমিকে উর্ত্তীর্ণদের ভর্তি প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী আমরা যুদ্ধ চাই না: প্রধানমন্ত্রী চাঁদপুর সদর-পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

দাপুটে জয়ে আয়ারল্যান্ডের বিশ্বকাপ শুরু

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৫৪ বার পঠিত
আপডেট : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ১১:১৮ অপরাহ্ণ

নেদারল্যান্ডসকে ১০৬ রানেই গুড়িয়ে দিয়ে দাপুটে জয়ে বিশ্বকাপের মিশন শুরু করল আইরিশরা।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১০ উইকেট হারিয়ে ১০৬ রান তুলতে সক্ষম হয় নেদারল্যান্ড।  সহজ টার্গেট তাড়া করতে নেমে ২৯ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় আয়ারল্যান্ড।

দলের জয়ে ২৯ বলে ৫টি চার ও দুটি ছক্কায় সর্বোচ্চ ৪৪ রান করেন গ্যারেথ ডিলানি। এছাড়া অপরাজিত ৩০ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ওপেনার পল স্টারলিং।

এদিন প্রথমে ব্যাটিং নেমেই বিপাকে পড়ে যায় তারা। স্কোর বোর্ডে ১ রান জমা করেই সাজঘরে ফেরেন ওপেনার বেন কুপার। শূন্য রানে রান আউট হয়ে ফেরেন তিনি।

দলীয় ২২ রানে ফেরেন বাস ডি লিড। ২ উইকেটে ৫১ রান করা নেদারল্যান্ডস এরপর শূন্য রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ১০ ওভারে বোলিংয়ে এসে চার বল ৪ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েন কার্টিস ক্যাম্পার।

তার শিকার হয়ে একে একে সাজঘরে ফেরেন ডাচ ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে চার বলে ৪ উইকেট শিকারের নজির স্থাপন করেছেন শ্রীলংকান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা ও আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।

ইনিংসের একিবারে শেষ ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে পিটার সিলার, লগান ফন বিক ও ব্রেন্ডন গ্লোভারকে সাজঘরে ফেরান মার্ক এইডার।

সংক্ষিপ্ত স্কোর

নেদারল্যান্ডস: ২০ ওভারে ১০৬/১০ ( ম্যাক্স ও দাউদ ৫১, পিটার সিলার ২১; কার্টিস ক্যাম্পার ৪/২৬, মার্ক এডায়ার ৩/৯)।

আয়ারল্যান্ড: ১৫.১ ওভারে ১০৭/৩ (গ্যারেথ ডিলানি ৪৪, পল স্টারলিং ৩০*)।

ফল: আয়ারল্যান্ড ৭ উইকেটে জয়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর